Breaking News

লন্ডনে সিরিজ সন্ত্রাসী হামলা: নিহত ৯

নির্বাচনের মাত্র চার দিন আগে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে সিরিজ হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় ৬ জন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসি, রয়টার্স, দ্য গার্ডিয়ান ও আলজাজিরা’র। ব্রিটিশ আমর্ড পুলিশ জানিয়েছে, শনিবার রাতে লন্ডনের কেন্দ্রস্থলে অন্তত তিনটি সন্ত্রাসী হামলা হয়েছে। এর একটি ব্যস্ততম লন্ডন ব্রিজে, পথচারীদের ওপর এক ব্যক্তি বেপরোয়া গাড়ি তুলে দেয়। প্রায় একই সময়ে লন্ডন ব্রিজের কাছাকাছি বারা মার্কেট এলাকায় কয়েক দুর্বৃত্ত ছুরি হাতে মানুষের ওপর হামলা চালায়।

আর তৃতীয় ঘটনাটি ঘটেছে ভক্সাল এলাকায়। এসব হামলায় অন্তত ৬ জন নিহতের আশঙ্কা করা হচ্ছে বলে ব্রিটিশ গণমাধ্যমগুলো খবর দিয়েছে। এছাড়া পুলিশ সন্দেহভাজন তিন হামলাকারীকে গুলি করে হত্যা করেছে। শনিবার রাতের ওই হামলার পর লন্ডন ব্রিজ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সাদা একটি গাড়ি রাস্তা ছেড়ে ফুটপাতে উঠে পড়ে এবং পথচারীদের চাপা দেয়। ঘটনার পর সেখানে বিপুলসংখ্যক সশস্ত্র পুলিশ মোতায়েন করা হয়েছে। লন্ডনের মেট্রোপলিটন পুলিশ বলছে, তারা ব্রিজের ওই ঘটনার তদন্ত শুরু করেছে। সন্দেহভাজন আরো তিন হামলাকারীকে খোঁজ করা হচ্ছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে এই হামলাকে ‘ভয়ঙ্কর ঘটনা’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি নির্বাচনী প্রচার স্থগিত রেখে নিরাপত্তাবিষয়ক কোবরা কমিটির জরুরি বৈঠকে বসছেন।
লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, তারা লন্ডন ব্রিজ ও বারা মার্কেটের ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে বিবেচনা করছে। এছাড়া স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের সবাইকে শান্ত ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন লন্ডনের মুসলিম মেয়র সাদিক খান।
তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

সূত্র: ইন্টারনেট

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *