Breaking News

শ্রীলঙ্কায় বন্যায় ও ভূমিধসে ৯১ জন নিহত, নিখোঁজ ১১০

শুক্রবার ভারী বৃষ্টিপাতের ফলে বন্যা ও ভূমিধসে শ্রীলঙ্কায় কমপক্ষে ৯১ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে প্রায় ১১০ জন। এ দিন এই দ্বীপরাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়। ব্যাপক বর্ষণের কারণে অনেক জায়গাতেই বন্যাপরিস্থিতি তৈরি হয়। এই বড় ধরণের বিপর্যয়ে উদ্ধার কার্যক্রম ও ত্রাণ অভিযানের জন্য আন্তর্জাতিক সাহায্যের আবেদন করেছে দেশটির সরকার কর্তৃপক্ষ। দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র জানিয়েছে, ২,০৪০ জন লোক নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। শুক্রবার সকালে ৬১ হাজারেরও বেশি লোক এ দুর্যোগ পরিস্থিতিতে আক্রান্ত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জাতিসংঘ এবং অন্যান্য দেশ থেকে সহায়তার জন্য আবেদন করেছে। এরই মধ্যে দেশটির নৌবাহিনীর জাহাজ ও বিমানবাহিনীর হেলিকপ্টার বন্যাদূর্গতদের উদ্ধারে ও জরুরী ত্রাণ বিতরণে নেমে পড়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের উপমন্ত্রী দুনেশ কানাকান্দা বলেন, “ ডুবে যাওয়া বাড়ীর ছাদে এবং গাছের ঢালে আশ্রয় নেয়া অনেক লোক সাহায্যের জন্য আবেদন করছে।” তিনি আরো বলেন, “ব্যাপক বর্ষণে বিচ্ছিন্ন হয়ে পড়ে কয়েকটি এলাকা। দুর্গত অঞ্চলগুলির উদ্দেশে ইতিমধ্যেই ত্রাণ পৌঁছনোরও ব্যবস্থা হয়েছে।”

সূত্র: ইন্টারনেট

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *