Breaking News

সাকুরা উৎসবে সাইতামা বাংলা সোসাইটি ।

সাকুরা উৎসব জাপানের একটি ঐতিহ্যবাহী উৎসব । সাধারনতঃ প্রিফেকচার ভেদে মার্চ মাসের মাঝামাঝি থেকে এপ্রিলের প্রথম সপ্তাহে সারা জাপানের  সাকুরা গাছগুলো ফুলে-ফুলে ভরে ওঠে, প্রকৃতি ধরা দেয় এক অপরূপ সৌন্দর্যে , পাতা বিহীন ফুলে ভরা গাছগুলো এক অনিন্দ্য-সুন্দর পরিবেশের সৃষ্টি করে । এই ফুলেল পরিবেশে জাপানিজসহ জাপানস্থ প্রবাসীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনার সাথে সাকুরা সমৃদ্ধ পার্কগুলোতে জমায়েত হয় এবং গাছের নিচে বসে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবসহ নিজেদের নিয়ে আসা  খাবার/পানীয় গ্রহন করেন এবং পার্ক কমিটি কর্তৃক আয়োজিত বিনোদনমূলক অনুষ্ঠানগুলো উপভোগ করেন ।

সাইতামা বাংলা সোসাইটি ওয়ারাবী সিটি পার্কে ১লা এপ্রিল ২০১৮ ইং তারিখে সাকুরা উৎসবের আয়োজন করে । সাইতামা বাংলা সোসাইটির এই আয়োজনে সংগঠনের সুহৃদ-শুভাকাংঙ্খীরা বন্ধু-বান্ধবসহ প্রায় ৬০ জন সদস্য সপরিবারে উপস্থিত হন । সংগঠন পোলাউ-চিকেন রোষ্টের আয়োজন করলেও ভাই/ভাবীরা নিজস্ব উদ্যোগে স্পাগেটি, পেঁয়াজু, চানাবু্‌ট, সালাদ, কাবাব, জিলাপী, পুলি পিঠা, বাদামের হালুয়া এবং ফিন্নি নিয়ে আসেন, যা সবাই মিলে সানন্দে গ্রহন করেন ।

 

খাবার গ্রহনের বিরতী পর্বে বাচ্চারা কবিতা এবং গান গেয়ে শোনান, বাচ্চাদেরকে উৎসাহিত করার লক্ষ্যে প্রত্যেক বাচ্চাকে চকলেট দিয়ে উৎসাহিত করা হয় এবং সর্বশেষে সংগঠনের সদস্য কন্ঠশিল্পী মন্জু একাধিক গান গেয়ে অনুষ্ঠানকে মাতিয়ে রাখেন ।

 

                                              প্রচারে,

                                              মোঃ কাউছার হোসেন-আক্কাস

                                              প্রচার ও প্রকাশনা সম্পাদক,

                                             সাইতামা বাংলা সোসাইটি, ওয়ারাবী,জাপান ।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *