Breaking News

৪০ সেনাসদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনে একটি আত্মঘাতী গাড়িবোমা হামলায় অন্তত ৪০ জন সেনাসদস্য নিহত হয়েছেন। বন্দরনগরী এডেনে সোমবার এই হামলায় আরো অন্তত ৬০ জন আহত হয়েছেন। মধ্যপ্রাচ্যভিত্তিক কট্টর ইসলামপন্থী ও নিষিদ্ধঘোষিত সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট (আইএস) হামলার দায়স্বীকার করেছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইয়েমেনের অবরুদ্ধ সরকারের ওপর এখন পর্যন্ত এটি সবচেয়ে বড় হামলার ঘটনা। হাসপাতাল সূত্রে রয়টার্স অন্তত ৪০ জন সেনাসদস্যের নিহত হওয়ার খবর জানালেও এবিসি নিউজের তথ্য অনুযায়ী এ সংখ্যা ৪৫। এডেনের খোর মাক্সার জেলায় সামরিক পেশার জন্য তালিকাভুক্ত হতে এক সিনিয়র জেনারেলের বাড়িতে নিয়োগপ্রাপ্তরা সারি বেঁধে দাঁড়িয়ে থাকার সময় হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে প্রশাসন।

গৃহযুদ্ধে বিধ্বস্তপ্রায় ইয়েমেনের সৌদি আরব সমর্থিত সরকারের সাময়িক রাজধানী এডেন। সরকারবিরোধী সশস্ত্র হুথি বিদ্রোহীরা রাজধানী সানা আগেই দখল করে নিয়েছে। গৃহযুদ্ধের মধ্যে রাজনৈতিক অস্থিতিশীলতার সুযোগে আইএস, আল-কায়েদাসহ বেশি কয়েকটি জঙ্গি সংগঠন ইয়েমেনে সক্রিয় হয়ে উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজস্ব অ্যাকাউন্টে লিখিত বিবৃতির মাধ্যমে আইএস জানিয়েছে, ‘ধর্মত্যাগী ইয়েমেনী সেনাবাহিনী’কে লক্ষ্য করে এ হামলা পরিচালিত হয়েছে এবং হামলাকারীকে আবু আলী আল-আদেনি নামে আখ্যায়িত করেছে জঙ্গিরা।

এই হামলার কিছুক্ষণ পরই সেনাবাহিনীর একটি ঘাঁটির প্রবেশপথের কাছে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরিত হলেও তাতে হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *