Breaking News

এসােসিয়েশন অব বাংলাদেশ হেলথ প্রফেশনালস, জাপান (এবিএইচপি,জে) এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

এসােসিয়েশন অব বাংলাদেশ হেলথ প্রফেশনালস, জাপান (এবিএইচপি,জে) এর একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে গেলো গত শনিবার (১১/০২/২০১৭) টােকিও’র একটি রেস্টুরেন্টে। সভাটিতে মতবিনিময় ও নৈশ ভোজের সুযােগ ছিলো সকলের জন্য। সেকারনে সংগঠনটি আমন্ত্রণ জানিয়েছিলো জাপানে প্রবাসী বাংলাদেশী ক’জন লেখক, সাংবাদিক, প্রকৌশলী, ব্যবসায়ী ও আইটি প্রফেশনালসকে। সে সাথে আমন্ত্রণ জানানো হয়েছিলো সংগঠনটির সংগে জড়িত সমগ্র জাপানে বসবাসরত বাংলাদেশী স্বাস্থ্য পেশাজীবীদের। জাপানের হােক্কাইদো, ওসাকা, তোয়ামা, কানাগাওয়া, টােকিও, চিবা প্রিফেকচার থেকে ৪৫-৫০ জনের মতো বাংলাদেশী স্বাস্থ্য পেশাজীবী অংশগ্রহণ করেন।

সভায় সংগঠনের সহাসচিব ডা: উবাইদুস সোবাহানের স্বাগত বক্তব্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। কী ধরনের রিসার্চ ও কাজ এখানকার স্বাস্থ্য পেশাজীবীরা করেন তার একটি চমৎকার ধারনা দেন তিনি। এরপর সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি জনাব ডা: শেখ মোহাম্মাদ ফজলে আকবর সংগঠনের কর্ম-পরিকল্পনা, ব্যপ্তি ও তাঁর আবিষ্কৃত ওষুধ ‘ন্যাসভ্যাক’ যা লিভার ক্যান্সারে ব্যবহৃত হচ্ছে, তা নিয়ে বিশদ বিবরণ দেন। গত শনিবারের সভাটি চমৎকার উপন্থাপনার মধ্য দিয়ে সঞ্চালনা করেন- সাংগঠনিক সম্পাদক ডা: জনাব শাহরিয়ার মো: সামস (সামি)। এছাড়া বাংলাদেশ লেখক-সাংবাদিক ফোরাম, জাপান এর সভাপতি বিশিষ্ট লেখক জুয়েল আহসান কামরুল, কার্যকরী সদস্য কাজী ইনসানুল হক।

unnamed (1)unnamed

বাংলাদেশ আইটি প্রফেশনালস ইন জাপান এর অন্যতম সম্বান্বয়ক রেজানুর কবীর রাজিন, বিশিষ্ট ব্যবসায়ী জনাব কুমার নন্দী, বিশিষ্ট ব্যবসায়ী জনাব শাহিন রহমান, ডা: মাহবুবুর রহমান, ডা: আনোয়ার, ডা: ওমর ফারুক জুয়েল, ডা: দিলরুবা, ডা: সারা সুলতানা, ডা: সোহেল, ডা: উষা, ফার্মাসিস্ট জনাব মারুফ, জনাব মাসুদ, বহুজাতিক মেডিকেল কোম্পানি ডেন্টস-প্লাই শিরোনার হেড অব সার্ভিস এণ্ড লিয়াজো জনাব কে.এম সোলাইমান, প্রকৌশলী কামরুল, টোকিও ইউনিভার্সিটির ছাত্র জনাব ফাতেমী প্রমুখ তাঁদের প্রত্যাশা ও মতামত ব্যক্ত করেন।

স্বাস্থ্য পেশাজীবীদের পেশা ও শিক্ষা স্বার্থ-সংশ্লিষ্ট যেকোন কাজই এই সংগঠনের অন্যতম প্রধান কাজ। এছাড়া বাংলাদেশের স্বার্থ সমুন্নত রেখে এই সংগঠনের মাধ্যমে স্বাস্থ্য খাতে বাংলাদেশ ও জাপানের মধ্যকার পারস্পারিক সম্পর্ক এক নতুন মাত্রা যোগ করবে বলে আশা করা হচ্ছে। এই সংগঠনের আপাতত সদস্য সংখ্যা রয়েছে ৫৬ জন। অদুর ভবিষ্যতে সদস্য সংখ্যা আরও বৃদ্ধি ও সংগঠনের সার্বিক কর্মকান্ড দিন দিন প্রসারিত করার পরিকল্পনাই প্রকাশ পেলো সংশ্লিষ্টদের ভাষ্যে।

এবিএইচপি,জে-এর সভাপতির দায়িত্ব পালন করছেন- ডা:শেখ মোহাম্মদ ফজলে আকবর, সাধারন সম্পাদক- ডা: উবাইদুস সোবহান সাঈদ, সাংগঠনিক সম্পাদক- ডা: শাহরিয়ার মো: সামস (সামি), কোষাধ্যক্ষ-ডা: রিয়াসাত হাসান এবং কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন- ডা: জনাব আব্দুল্লাহ আল মাসুদ খান, ডা: জনাব মোহাম্মদ আরিফ হোসেইন, ফার্মাসিস্ট জনাব মোহাম্মদ মারুফ আকবর।

unnamed (2)

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *