Breaking News

চলচ্চিত্র ‘কল্প না’ !

বিনোদন ডেস্ক: মুক্তিযুদ্ধ পরবর্তী প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধ সম্পর্কিত বিভ্রম ও উত্তরণের গল্প নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘কল্প না’। পাশাপাশি দেখা যাবে নর-নারীর প্রেম। নেত্রকোণার সুসং দুর্গাপুরে চলছে সিনেমাটির শুটিং। পরবর্তী অংশের দৃশ্যায়ন হবে মেহেরপুরে। ‘কল্প না’ পরিচালনা করেছেন খান জেহাদ। প্রধান দুই চরিত্রে আছেন আইরিন তানি ও ইমরান ইমু।

চলচ্চিত্র পরিচালনা প্রসঙ্গে খান জেহাদ বলেন, ‘দীর্ঘদিন ছোটপর্দায় কাজ করে হাত পাকিয়েছি। এবার আসল স্বপ্ন চলচ্চিত্র নির্মাণ করতে নেমেছি। এটা অনেক দায়িত্বের ব্যাপার, সৃষ্টিশীলতার বিষয়। কতটা নিখুঁত পারব জানি না, তবে সর্বোচ্চ চেষ্টা করব ছবিটি যাতে দর্শককে হলে টেনে আনে।’ ‘কল্প না’র গল্প প্রসঙ্গে তিনি বলেন, “মুক্তিযুদ্ধ পরবর্তী দেশের সংকট ও উত্তরণের গল্প তুলে ধরা হচ্ছে। কল্পনাপ্রসূত ও আশপাশের ঘটনা থাকছে গল্পে। তাই বলে অবাস্তব নয়। এ কারণেই ছবির নাম ‘কল্প না’।”

প্রধান চরিত্রে অভিনয়কারী ইমরান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলার ছাত্র। এর আগে তারেক মাসুদের ‘গেরিলা’ ও আশরাফ শিশিরের ‘গাড়িওয়ালা’য় অভিনয় করেছেন এই মঞ্চাভিনেতা। মুক্তির অপেক্ষায় আছে ‘সীমান্তে চড়ুইভাতি’, ‘আলফা’ ও ‘আমরা একটা সিনেমা বানাবো’। ‘কল্প না’তে তাকে বিপথগামী তরুণের চরিত্রে দেখা যাবে।

২০০৭ সালে বাদল খন্দকারের ‘বিদ্রোহী পদ্মা’র মাধ্যমে বড়পর্দায় পা রাখেন আইরিন তানি। ‘কল্প না’তে নৃত্যশিল্পী ও একজন বীরাঙ্গনার ভূমিকায় অভিনয় করছেন। ‘কল্প না’র কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন হাফিজ শিশির। চিত্রগ্রহণে আছেন তপন আহমেদ। আরো অভিনয় করছেন সৈকত সিদ্দিকী, জয়িতা মহলানবীশ, হিমে হাফিজ, শিমুল খান, কাজী রাজু ও সৈয়দ হাসান ইমাম।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *