Breaking News
Home / অর্থ ও বাণিজ্য / ইন্টেরিওর লাইফ-স্টাইল মেলা টোকিও-২০১৮ এ বাংলাদেশের অংশগ্রহণ
ফিতা কেটে মেলার উদ্বোধন করছেন রাস্ত্রদূতসহ সকলে

ইন্টেরিওর লাইফ-স্টাইল মেলা টোকিও-২০১৮ এ বাংলাদেশের অংশগ্রহণ

জাপানের টোকিও বিগ সাইটে আজ (৩০/৫/১৮) সকাল থেকে শুরু হওয়া ইন্টেরিওর লাইফ-স্টাইল মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ দূতাবাস টোকিও, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রপ্তানী উন্নয়ন বুর‍্যোর উদ্যোগে এই মেলায় যোগ দিচ্ছে বাংলাদেশ। মেলায় সার্বিক সহযোগিতা প্রদান করছে টোকিও দূতাবাস। মেলা চলবে আগামী শুক্রবার (১ জুন ২০১৮) পর্যন্ত।

আজ সকালে মেলার বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী ও জাপানে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এবং রপ্তানী উন্নয়ন বুর‍্যোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য ।  এসময় অন্যান্যদের সাথে সংসদ সদস্যদ্বয়, বাংলাদেশের প্রতিনিধি দলের কর্মকর্তাগণ ও দূতাবাসের  অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে আগত অতিথিগণ ও রাষ্ট্রদূত প্যাভিলিয়নের বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন। মেলায় গৃহসজ্জা ও অভ্যন্তরীণ ব্যবহার্য নানান ডিজাইনের পাটের তৈরী উন্নতমানের দ্রব্যাদি প্রদর্শন করছেন বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান যারা পাটজাত পণ্য বিদেশে রপ্তানী করেন। প্রথমাবের মত এই মেলায় প্রদর্শিত হচ্ছে পাট থেকে উৎপন্ন পরিবেশবান্ধব ও পলিথিনের বিকল্প ব্যাগ। এবার মেলায় বাংলাদেশের দশটি পাট ব্যবসা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

আগত ব্যবসায়িগণ জাপানে বাংলাদেশে পাটের বাজার তৈরী ও বিদ্যমান বাজার সম্প্রসারনে খুব আশাবাদী। তাঁরা মনে করেন পাটের সাথে কাপর ও চামড়া সংমিশ্রন করে উৎপাদিত পণ্য জাপানের বাজারে স্থান করতে পারবে। এছাড়া প্যাকিং করার কাজেও পাটের ব্যবহার করা সম্ভব। জাপানের সুপারশপ ও কনভেনিয়েন্ট শপগুলো বাংলাদেশের উদ্ভাবিত পরিবেশবান্ধব  পাটের ব্যাগের বিশাল ও সম্ভাবনায় বাজার বলে মত প্রকাশ করান পাট উদ্যোক্তাগণ।

মেলায় অংশ নিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এখন জাপানে অবস্থান করছেন। দলের অন্যান্য সদস্যদের মধ্যে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, মোঃ মোতাহার হোসেন চৌধুরী, রপ্তানী উন্নয়ন বুর‍্যোর ভাইস চেয়ারম্যান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ ও পাট শিল্পের সাথে জড়িত ব্যবসায়িগণ অন্যতম।

প্রেস রিলিজ

মুহা. শিপলু জামান
 
দ্বিতীয় সচিব (প্রেস)

৩০ মে ২০১৮, টোকিও

বাংলাদেশ দূতাবাস

About GIT-support

Check Also

নতুন গ্রহ

ভারতের মহাকাশ বিজ্ঞানীরা দাবী করেছেন, এতদিন নিশ্চিন্তে সকলের অজান্তে এই গ্রহটি প্রদক্ষিণ করে চলেছিল তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *