Breaking News
Home / নিহন বাংলা কমিউনিটি সংবাদ / গ্রেটার খুলনা কমিউনিটি জাপান এর সাধারণ সভা অনুষ্ঠিত

গ্রেটার খুলনা কমিউনিটি জাপান এর সাধারণ সভা অনুষ্ঠিত

২৮ জানুয়ারি ২০১৮ রোববার টোকিওতে গ্রেটার খুলনা কমিউনিটি জাপান এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ওজি শহরের হক্তপিয়া বুনকা সেন্টারের স্কাই হলে সন্ধ্যা সাতটা থেকে রাত্র সাড়ে নয়টা পর্যন্ত সভা অনুষ্ঠিত হয়।

বৃহত্তর খুলনা অঞ্চলের প্রবাসীদের নিয়ে একটি অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন গঠনের লক্ষ্যে ২০০৮ সালের ২ নভেম্বর, টোকিওর ইকেবুকুরোতে একটি উন্মক্ত সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ঐ সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে ও আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে গ্রেটার খুলনা কমিউনিটি জাপান আত্মপ্রকাশ করে। কিন্তু বিভিন্ন কারনে সংগঠনটি দীর্ঘদিন যাবত সক্রিয় ভূমিকা রাখতে পারেনি। অতএব, বিগত সেপ্টেম্বর মাসে টোকিও এর তাবাতা হলে এক জরুরি মিটিং এর আহ্বান করেন সংগঠনটির সিনিয়র সদস্য ও নেত্রীবৃন্দরা সংগঠনটিকে পুনরায় সক্রিয় করে বিভিন্ন সামজিক  ও জন কল্যাণমূলক কাজে নিয়োজিত হওয়ার লক্ষ্যে একটি ১৩ সদস্য বিশিষ্ট সেচ্ছাসেবক দল এর মাধ্যমে সংগঠনের কার্যক্রম পুনরায় শুরু  এবং একটি সাধারণ সভার আয়োজনের সিধান্ত নেওয়া হয়। এই সাধারণ সভা আয়োজনের মূল লক্ষ্য ছিল নতুন ও পুরাতন সদস্য সংগ্রহ এবং নবায়ন, উপস্থিত জাপান প্রবাসী খুলনা বিভাগের সদস্যদের মূল্যবান বক্তব্য ও মতামত গ্রহণের মাধ্যমে পরবর্তীতে সংগঠনের কার্যক্রম ও পরিচালনা বিষয়ক দিকনির্দেশনা খুজে পাওয়া। 

১৩ সদস্য বিশিষ্ট সেচ্ছাসেবক দলের সদস্য হলেন এমডি জাকির হোসেন জোয়াদ্দার, মাসুদুর রহমান, গুল মোহাম্মদ ঠাকুর (মনি), গোলাম মাসুম জিকো, রেজাউন কবির রাজিন, জেসমিন সুলতানা কাকলী, লাইজু হাসান, এমডি মোস্তাফিজুর রহমান জনি, আসমা আক্তার পারভিন বহ্নি, মনজুরুল হাসান মনজু, তফসির আহমেদ তুহিন, এমডি বিপ্লব হোসেন, ফয়সাল সালাউদ্দিন তুষার, । 

সাধারণ সভা পরিচালনা করেন রেজাউন কবির রাজিন, এমডি মোস্তাফিজুর রহমান জনি এবং গোলাম মাসুম জিকো।

সংগঠনের উপদেষ্টা মুনশি কে আজাদ, কাজী মাহফুজুল হক লাল সভায় বিশেষ বক্তব্য রাখেন। সে সময় অন্যতম উপদেষ্টা শেখ আলিমুজ্জামান প্রেরিত বক্তব্য পাঠ করে শুনান এমডি জাকির হোসেন জোয়াদ্দার।

মাসুদুর রহমান, গুল মোহাম্মদ ঠাকুর (মনি), আব্দুল্লাহ বিন সিদ্দিক, রুনা হোসেন, মনজুরুল হাসান মনজু, তফসির আহমেদ তুহিন, এমডি বিপ্লব হোসেন সহ উপস্থিত নতুন পুরাতন সদস্যগন তাদের মূল্যবান বক্তব্য এবং মতামত সভায় তুলে ধরেন।

সভা শেষে অথিতিদের নৈশভোজ করানো হয় সেচ্চাসেবকদের পক্ষ থেকে। সর্বপরি জাপান প্রবাসী সংগীত শিল্পী রতন গান শুনিয়ে শ্রতাদের মুগ্ধ করেন।

 

ছবিঃ জেসমিন সুলতানা কাকলী, আফরিন জাহান রশনি ও গোলাম মাসুম জিকো।

 

About GIT-support

Check Also

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হতে যাচ্ছেন আর্ল রবার্ট মিলার। মার্শা বার্নিকাটের স্থলাভিষিক্ত হবেন তিনি।

আর্ল রবার্ট মিলার হতে যাচ্ছেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত। হোয়াইট হাউজ এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *