Home / আইন ও অপরাধ / চীনের মিডিয়া পাকিস্তানের দোষ দেখছে না

চীনের মিডিয়া পাকিস্তানের দোষ দেখছে না

ডেস্ক রিপোর্ট

প্রমাণ ছাড়া ধারাবাহিকভাবে বিভিন্ন হামলার জন্য পাকিস্তান ও চীনকে দোষারোপ করার অভ্যাস থেকে ভারতকে সরে আসতে হবে- এমন মন্তব্য করেছে চীনে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম পিপলস ডেইলি’র অধিভূক্ত আন্তর্জাতিক বিষয়ক পত্রিকা ‘গ্লোবাল টাইমস’ এর এক মন্তব্য প্রতিবেদনে।

Terrorist issue could be better addressed by India শিরোনামের প্রতিবেদনটিতে বলা হয়েছে, পুলাওয়ামায় হামলায় ৪৪ সেনা নিহত হওয়ার ঘটনায় পাকিস্তানকে অভিযুক্ত করতে হলে ভারতকে প্রমাণ উপস্থাপন করতে হবে। এছাড়া চীনকে ভারতের প্রতি বন্ধুভাবাপন্ন নয়- বলে অভিযোগ করে থাকেন দেশটির নেতারা। এ বিষয়েও ক্ষোভ উস্কে না দিয়ে ভারতকে প্রমাণ সহকারে কথা বলতে হবে।

প্রতিবেদনটিতে জম্মু কাশ্মিরকে ‘ভারত শাসিত কাশ্মির’ বলেও উল্লেখ করা হয়; যা ব্যবহারে ভারতের পক্ষ থেকে আপত্তি রয়েছে।

পুলওয়ামা হামলার পর থেকে ভারত একচেটিয়া পাকিস্তানকে দোষী করে আসছে। তাদের দাবি, কাশ্মিরের বিদ্রোহীদেরকে সরাসরি মদদ দিচ্ছে ইসলামাবাদ। যদিও পাকিস্তান এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছে। আজ মঙ্গলবার দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের বিরুদ্ধে প্রমাণ হাজির করতে ভারতের প্রতি আহ্বান জানান।

গ্লোবাল টাইমসের প্রতিবেদনে লেখা হয়েছে, কোনো ধরনের অকাট্য প্রমাণ ছাড়াই দীর্ঘ দিন ধরে জায়শে মোহাম্মদসহ আরও বিভিন্ন জঙ্গি সংগঠনের সন্ত্রাসবাদী কর্মকাণ্ডের জন্য পাকিস্তানকে দায়ী করে আসছে নয়াদিল্লী। একই সাথে বলা হচ্ছে পাকিস্তানের এমন আচরণের প্রতি সমর্থন আছে চীনের।

এ ধরনের প্রমাণ ছাড়া দোষারোপ বন্ধ করে সন্ত্রাসবাদ দমনে সত্যিকার অর্থে মনোযোগ দেয়ার আহ্বান জানিয়েছে পত্রিকাটি। আরও বলেছে, ‘সন্ত্রাসবাদ দমনে চী ও পাকিস্তান ভারতের শত্রু নয়। ভারত-পাকিস্তানের মধ্যে নানা বিষয়ে বিরোধ থাকলেও সন্ত্রাসবাদ দমনে ইসলামাবাদ আর বেইজিংয়ের সাথে দিল্লীর একই রকম স্বার্থ রয়েছে।

About polok chw

Check Also

20198

Post Views: 11

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *