Breaking News
Home / খেলাধুলা / প্রস্তুতি ম্যাচে সাব্বিরের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৩৯৪/৭
Bangladesh's Sabbir Rahman raises his bat after scoring fifty runs during the third one-day international cricket match against Afghanistan in Dhaka, Bangladesh, Saturday, Oct. 1, 2016. (AP Photo/A.M. Ahad)

প্রস্তুতি ম্যাচে সাব্বিরের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৩৯৪/৭

প্রস্তুতি ম্যাচে বুধবার বেলফাস্টে আয়ারল্যান্ড উল্ভসের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। স্টোরমন্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মুর্তজা। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন সাব্বির রহমান। ওপেনিংয়ে নেমে ঝড়ো হাফসেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। সাকিব-মোসাদ্দেক-মুশফিক-মাহমুদউল্লাহরাও কম যাননি। তাতে বাংলাদেশ গড়েছে রানের পাহাড়। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৯৪ রানের বিশাল স্কোর দাঁড় করিয়েছে টাইগাররা। আগের দুই প্রস্তুতি ম্যাচের ধারাবাহিকতায় এদিনও বাংলাদেশের ব্যাটসম্যানরা চড়াও হয়েছিলেন প্রতিপক্ষ বোলারদের উপরে। শুরুটা করেছিলেন তামিম। ৪৯ বলে হাফসেঞ্চুরি হাঁকানোর পর সাজঘরে ফিরেছেন ব্যক্তিগত ৮৬ রানে। মাত্র ৭৪ বলের ইনিংসে ১৪টি চারের সঙ্গে ২টি ছয় মেরেছেন বাঁহাতি তামিম। ওয়ান ডাউনে নামা সাব্বিরও ছিলেন মারমুখী মেজাজে। ৮৬ বলে ঠিক ১০০ রান করে স্বেচ্ছা অবসরে যান তিনি। তার ইনিংসে ছিল ১৬টি চার ও ১টি ছয়। তামিম-সাব্বিরের দ্বিতীয় উইকেট জুটিতে আসে ১০৩ রান।

তামিম-সাব্বিরের গড়ে দেওয়া ভিতের ওপরে দাঁড়িয়ে পরের ব্যাটসম্যানরা তান্ডব চালিয়েছেন। সাকিব আল হাসান ২৭ বলে ৪৪, মোসাদ্দেক হোসেন ২৭ বলে ৩১, মুশফিকুর রহীম ২৪ বলে ৪১ ও মাহমুদউল্লাহ ৩১ বলে ৪৯ রান করেছেন। তাতেই উল্ভসকে রানচাপা দিয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের পক্ষে শেন গেটকেট ৬০ রানে ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া অ্যান্ডি ম্যাকব্রাইন ৬৯ রানে পেয়েছেন ২টি উইকেট। চোটের কারণে আগের দুটি প্রস্তুতি ম্যাচে ডিউক অব নরফোক ও সাসেক্সের বিপক্ষে খেলেননি তামিম। তিন সংস্করণের ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিমের সঙ্গে এই ম্যাচে বাংলাদেশ দলে ফিরেছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ও বিস্ময় বোলার মোস্তাফিজুর রহমান। তারাও আগের ম্যাচগুলোতে খেলেননি। দুই দলে ১২ জন করে ক্রিকেটার খেলছেন এই প্রস্তুতি ম্যাচে।

বাংলাদেশ ইনিংস: ৩৯৪/৭ (৫০ ওভারে) (তামিম ৮৬, সৌম্য ১৭, সাব্বির ১০০ (স্বেচ্ছা অবসর), সাকিব ৪৪, মোসাদ্দেক ৩১, মুশফিক ৪১, মাহমুদউল্লাহ ৪৯, মাশরাফি ৮*, মেহেদী হাসান মিরাজ ০*; ক্রেইগ ইয়াং ৮২/১, ম্যাকব্রাইন ৬৯/২, গেটকেট ৬০/৩)

বাংলাদেশ দল (১২ সদস্যের):
মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও সানজামূল ইসলাম।

About GIT-support

Check Also

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হতে যাচ্ছেন আর্ল রবার্ট মিলার। মার্শা বার্নিকাটের স্থলাভিষিক্ত হবেন তিনি।

আর্ল রবার্ট মিলার হতে যাচ্ছেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত। হোয়াইট হাউজ এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *