Home / প্রবাস সংবাদ / শর্ট ফিল্ম “দ্যা লনারস”

শর্ট ফিল্ম “দ্যা লনারস”

অরিজিনাল ব্যাকগ্রাউন্ড মিউজিক এ বাংলাদেশের সোল এন্ড সয়েল
ডেস্ক রিপোর্ট

এই প্রথম বাংলাদেশ এর কোন ব্যান্ড একটি আন্তর্জাতিক শর্ট ফিল্মের অরিজিনাল ব্যাকগ্রাউন্ড মিউজিক তথা আবহসঙ্গীত এর কাজ করেছে । ব্যান্ড এর নাম “সোল এন্ড সয়েল” । শর্ট ফিল্মের নাম “দ্যা লনারস” । ফিল্মের গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছে গাব্রিয়েলা লিয়ে । তিনি একজন জাপান প্রবাসী ব্রাজিল এর নাগরিক । ফিল্মের গল্প সু রেয়ালিস্তিক ধারার , একজন হতাশা গ্রস্থ যুবক ও এক মৃত্যু দূত এর । পুরো ফিল্ম এর শুটিং  জাপান এ হয়েছে । মূল চরিত্রে আছে সুপিকা ইয়াফুনে ও তাতসুহিরু ইয়ামাওকা ।

সোল এন্ড সয়েল এর গীতিকার ও সুরকার জাপান প্রবাসীদের বাংলা রক ব্যান্ড দল “ঝিঁঝিঁ পোকা” এর সদস্য (গিটারিস্ট এবং ভোকাল) আব্দার রহমান গতবছর জাপান এ অনুষ্ঠিত কিওতো ফিল্ম মেকার ল্যাব এ অংশগ্রহন করে । সেখানে বিভিন্ন দেশের তরুন ফিল্ম মেকারদের সাথে দেখা হয় । পরিচয়ের এক পর্যায়ে পরিচালক গাব্রিয়েলা লিয়ে  আব্দার রহমান কে তার ফিল্ম দেখায় এবং মিউজিক করে দেবার জন্য বলে ।

সংলাপ অনেক কম থাকায় মিউজিক এর প্রাধান্য অনেক বেশি দেখা যায় ফিল্মে । তাই আব্দার ও পারভেজ জুয়েল মিলে মিউজিক এর প্লানিং শুরু করে । কারন তারা এখন ব্যাস্ত সোল এন্ড সয়েল এর নতুন অ্যালবাম আরবান প্যাথজ নিয়ে । তবুও অরিজিনাল ব্যাকগ্রাউন্ড মিউজিক এর এমন একটি গবেষনা মূলক কাজ তারা হাতছাড়া করতে চায় নি । কিন্তু  আব্দার জাপান এ আর জুয়েল বাংলাদেশে থাকাতে মিউজিক করতে বেশি সময় লেগে যায়। দীর্ঘ তিন মাস ধরে চলে বিভিন্ন ধারার মিউজিক নিয়ে গবেষণা । কখনও ওয়েস্টার্ন কখনও লাতিন আর কখনও ফিউশান । অবশেষে গত মাসে শেষ হয়েছে এডিট ও মিউজিক এর কাজ। ইতিমধ্যেই পরিচালক আন্তর্জাতিক বিভিন্ন ফেস্টিভ্যাল এ ফিল্মটি জমা দিয়েছে । পোস্টার ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে । কিছুদিন দিন এর মধ্যেই শর্ট ফিল্ম  ‘দ্যা লনারস’ দেখা যাবে ভিমিও ও ইউটিউবে ।

About Golam Masum

Check Also

যুবলীগ নেতা শামীম আটক

ডেস্ক রিপোর্টনগদ ১০ কোটি টাকা এবং ২০০ কোটি টাকার এফডিআরসহ রাজধানীর নিকেতন থেকে যুবলীগের কেন্দ্রীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *