সোলায়মান পেইন্টিং সোসাইটি”র আয়োজনে এই ছবি প্রদর্শনী

“বাংলার মুখ আমি দেখিয়াছি, তাই আমি পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর।”
রূপসী বাংলার চিরন্তন আবেদন আমাদের উদ্বেলিত করে। মাটির টানে ফিরে যাই শেকড়ের কাছে, বারংবার। বাংলার রূপময় খোলসের উন্মোচন আমাদেরকে আরও তৃষ্ণার্ত করে তোলে।সময় বয়ে যায় তবুও প্রাণ ও মনের তৃষ্ণা মেটে না।”সোলায়মান পেইন্টিং সোসাইটি”র আয়োজনে এই ছবি প্রদর্শনীতে প্রর্দশিত ছবিগুলো যেন আমাদের মাটির কাছে ফিরে যাবার আহ্বান করে।
ধীরে বয়ে চলা নদী, শান্ত দুপুরে প্রমত্তা বর্ষার জলে জীবন পাওয়া খাল-বিলে টোপ ফেলে মাছ ধরা,নদীর বুকে বাঁশের তৈরি বিশাল ভেলার ভেসে চলা,কখনও বা নীল আকাশ ও সবুজ পাহাড়ের মিতালী আমাদের মাঝে এক অন্যরকম বোধের জন্ম দেয় এবং সেটা যেন “larger than life”। পাশাপাশি মানবজীবনের অপরিহার্য্য নিত্যনৈমিত্তিক জীবন সংগ্রামে প্রকৃতির অম্ল-মধুর উপস্থিতির অসাধারন সন্নিবেশ ঘটেছে এই ছবিগুলোতে।
“Beautiful Bangladesh ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে বাংলাদেশকে বৈশ্বিক পরিমন্ডলে নতুনভাবে পরিচয় করিয়ে দেবার এই প্রয়াস। এর মাধ্যমে প্রসার ঘটুক হাজার বছরের বাংলা সংস্কৃতি-কৃষ্টি ও ঐতিহ্যের।প্রদর্শনিটি আবিকো সিটির কেইয়াকি গ্যালারি-২ এ চলবে ২২ সেপ্টেম্বর হতে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ।প্রদর্শনিতে ১০ জন শিল্পীর ৩০ টি শিল্পকর্ম স্থান পেয়েছে ।

About S Chowdhury

Check Also

চলে গেলেন অ্যান্ড্রু কিশোর

নন্দিত কণ্ঠশিল্পী অ্যান্ড্রু কিশোর আর নেই। সোমবার, ৬ জুলাই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *