Breaking News

শীতে কাঁপছে মার্কিন যুক্তরাষ্ট্র – ছাড়িয়ে যাবে পূর্বের সব রেকর্ড

ভয়ঙ্কর শীতে কাঁপছে মার্কিন যুক্তরাষ্ট্র। হাড়হিম করা এ ঠান্ডা নজিরবিহীন বলেও উল্লেখ করা হচ্ছে। বেশ কিছু জায়গার তাপমাত্রা হিমাঙ্কের চেয়েও ৬০ ডিগ্রি নীচে। প্রবল ঠান্ডায় জমে যাচ্ছে কানাডাও।

মিনেসোটায় তাপমাত্রা মাইনাস ৪০ ডিগ্রির আশপাশে। প্রবল ঠান্ডায় মিনেসোটায় একজন প্রাণ হারিয়েছেন। এছাড়া অনেকে বাড়ি ছাড়তেও বাধ্য হয়েছেন। আবহাওয়া দফতর বলছে, হিমাঙ্কের চেয়ে ৭০ ডিগ্রি পর্যন্ত নীচে নামতে পারে এ তাপমাত্রা। যা ১৮০০ সাল আগে এমন ঠান্ডা পড়েছিল মিনেসোটায়।

ম্যাডিসনের তাপসাত্রা হিমাঙ্কের চেয়েও ২৮ ডিগ্রি নীচে। আবহাওয়া দফতর বলছে, ম্যাডিসনে গত ৪০ বছরে এ রকম শীত পড়েনি।এছাড়া উইসকনসিনে তাপমাত্রা মাইনাস ৩২ ডিগ্রির আশপাশে। ইন্ডিয়ানা, ওহায়ো, ইলিনয়েসেও একই রকম তাপমাত্রা থাকায় বেশ কয়েকটি জায়গায় স্কুল বন্ধ রাখা হয়েছে। ওয়াশিংটনে তাপমাত্রাও হিমাঙ্কের চেয়ে ৪ ডিগ্রি নীচে।

নিউ ইয়র্কে গড় তাপমাত্রা শূন্য ডিগ্রি। নায়াগ্রা, ওরলিয়ান্স কাউন্টি ও বাফালো, টরন্টোতে তাপমাত্রা প্রায় মাইনাস ১৪ ডিগ্রি। এসব এলাকার বাসিন্দাদের জন্য জারি করা হয়েছে সতর্কবার্তা।

এছাড়া তুষারপাত ও কুয়াশার কারণে গ্রান্ডফর্ক আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল ব্যাহত রয়েছে। তাপমাত্রাও মাইনাস ২৮ ডিগ্রির আশেপাশে।

জাতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, মিডওয়েস্ট-নিউ ইংল্যান্ডে বেশ কিছু মানুষ গৃহবন্দি রয়েছেন। ৯ কোটিরও বেশি মানুষ রয়েছেন শূন্য ডিগ্রি তাপমাত্রারও নীচে। প্রশাসন তৎপরতার সঙ্গে পরিস্থিতির দিকে নজর রাখছে।

 

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *