Breaking News

সালমান এফ রহমানের সাথে জাপান কমিউনিটির ব্যবসায়ীদের সাক্ষাৎ এবং চেম্বার নিয়ে ঐক্যমত

জাপান ডেস্ক রিপোর্ট // বিগত এপ্রিল মাসে বাংলাদেশের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার জাপান সফরে সময় সফরসঙ্গী হয়ে এসেছিলেন সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান)। বাংলাদেশি শিল্পপতি সালমান এফ রহমান একাদশ জাতীয় সংসদ সদস্য ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা। ২৭ এপ্রিল ২০২৩ তোকিও-এর ওয়েস্ট ইন হোটেলে দুপুর ২টায় জাপান প্রবাসী স্থানীয় ব্যবসায়ী এবং ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ইন জাপান – এর সদস্যদের সাথে সাক্ষাৎ করেন। জাপান এবং বাংলাদেশের মধ্যে ব্যবসা উন্নয়ন সাধনের প্রচেষ্টায় জাপানের ইরিসা লিমিটেড এই মতবিনিময় সভার আয়জন করেন।

এবিষয়ে ইরিসা লিমিটেডের চেয়ারম্যান ডঃ মাসুদ খানকে নিহন বাংলার পক্ষ থেকে জানতে চাইলে তিনি বলেন; “জাপান এবং বাংলাদেশের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ইন জাপান -এর গুরুত্ব অপরিসীম। এখানের চেম্বার নিয়ে কোন বিবাদ বা ব্যবসায়ীদের মধ্যে দূরত্ব থাকলে তা অচিরেই সমাধান করা উচিত যেন জপানী বিনিয়োগকারিদের অনুৎসাহিত না করে। এবারের প্রধানমন্ত্রীর সফর জাপান বাংলাদেশ বিনিয়োগ সম্পর্কে খুবই তাৎপর্যপূর্ণ। এই সফরে সরকারি পর্যায়ে দ্বিপাক্ষিক নয়টি চুক্তি সাক্ষরিত হয়েছে এছাড়া বেসরকারি উদ্দ্যোগে এগারোটি সমঝোতা চুক্তি প্রধান মন্ত্রীর উপস্থিতিতে স্বাক্ষরিত হয়। চেম্বারের বিবাদমান পক্ষগুলোর মধ্যে অনৈক্য ভুলে জাপানে জাপানিজ বিনিয়োগকারিদের বাংলাদেশে বিনিয়োগ করার জন্য উৎসাহিত এবং সার্বিক সহযোগিতা করার জন্য অনুরোধ করেন সালমান এফ রহমান।”

তিনি নিহন বাংলা ডট কম কে আরো জানান যে মাননীয় প্রধান মন্ত্রী্র সম্মানিত উপদেষ্টা সালমান এফ রহমান ব্যবসায়ীদের অভিবাবকের মতন। আলোচনা সভাতে সালমান এফ রহমান চেম্বারকে আরও সুসংগঠিত করতে আগামী তিন থেকে চার মাসের মধ্যে সকলের অংশগ্রহণে একটি অন্তর্ভুক্তমূলক নির্বাচন করতে সকলের প্রতি আহ্বান জানান।

সভাতে উপস্থিত ছিলেন বাদল চাকলাদার, সাকুরা ছাবের, ডঃ মাসুদ খান, খোকন নন্দী, সুবর্ণা নন্দী, আহসান শামিম জোসেফ, সাইদুর রহমান খান হিরো, নাজমুল হসেন রতন, শাহিন রাহমান প্রমুখ।

ছবি এবং তথ্য সুত্রঃ মাসুদ খান

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *