Breaking News
Home / আন্তর্জাতিক / ওয়াশিংটন পোস্ট ও গার্ডিয়ান বন্ধ করলো চীন

ওয়াশিংটন পোস্ট ও গার্ডিয়ান বন্ধ করলো চীন

ডেস্ক রিপোর্ট

নিউইয়র্ক টাইমস, রয়টার্স ওয়াল স্ট্রিট জার্নালের পর এবার ইন্টারনেটে যুক্তরাষ্ট্রের পত্রিকা ওয়াশিংটন পোস্ট এবং ব্রিটেনের গার্ডিয়ান পড়ার সুযোগও বন্ধ করে দিয়েছে চীন সরকার। খবর ওয়াশিংটন পোস্ট বিজনেস ইনসাইডার।

খবরে বলা হয়েছে, শেষ যে কয়টি ইংরেজি নিউজ ওয়েবসাইটে চীনের মূলভূখণ্ডের বাসিন্দারা দেখতে পারতেন, তার মধ্যে ওয়াশিংটন পোস্ট এবং গার্ডিয়ান অন্যতম। কিন্তু এবার নিউইয়র্ক টাইমস, রয়টার্স ওয়াল স্ট্রিট জার্নালের পাশাপাশি দুটি ইংরেজি নিউজ সাইটও বন্ধ করে দিয়েছে চীন সরকার।

গত জুন তিয়ানআনমেন স্কয়ারের দমনাভিযানের ঘটনার ৩০ বছর পূর্তিকে কেন্দ্র করে সম্প্রতি চীন সরকার সামাজিক যোগাযোগমাধ্যম উইচ্যাটে ওই ঘটনার সঙ্গে সম্পর্কিত ছবি শব্দব্লককরতে শুরু করে। ১৯৮৯ সালের ওই দমনাভিযানের সঙ্গে সম্পর্কিত সব কিছু মুছে দিতে বা আটকে দিতে চীন রোবট সেন্সর ব্যবহার করছে বলে বিজনেস ইনসাইডার জানিয়েছে।

এছাড়া দেশটিতে অনেক আগে থেকেই ফেসবুক, টুইটার, ইউটিউব হোয়াটসঅ্যাপের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোও বন্ধ করে রেখেছে চীনা সরকার।

About polok chw

Check Also

৬৩ ডিগ্রি সেলসিয়াস, কুয়েতে পৃথিবীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

ডেস্ক রিপোর্টভয়াবহ দাবদাহ বিরাজ করছে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে। এরইমধ্যে গালফ নিউজ জানিয়েছে, কুয়েতে রেকর্ড করা হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *