দেশে একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭

দেশে চব্বিশ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৩ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষা করে আরও ৩ হাজার ২৭ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়েছে।

মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত দেশে করোনাভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জনে।

আর আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। এর মধ্যে ১ হাজার ৯৫৩ জন সহ মোট সুস্থ হয়েছেন ৭৮ হাজার ১০২ জন।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে মঙ্গলবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সবশেষ চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করাদের মধ্যে ৪৬ জন পুরুষ, ৯ জন নারী। তাদের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ৩৯ জনের, বাড়িতে মৃত্যু হয়েছে ১৫ জনের। মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে।

সর্বোচ্চ ২৭ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে, চট্টগ্রাম বিভাগে মৃত্যু হয়েছে ১২ জনের। বাকিদের মধ্যে খুলনায় মৃত্যু হয়েছে সাতজনের; দুজন করে রয়েছেন রাজশাহী, রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের এবং একজন ময়মনসিংহ বিভাগের।

বয়স বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ২১ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের মধ্যে, ৫১-৬০ বছরের মধ্যে রয়েছেন ১৮ জন; ৪১-৫০ ও ৭০-৮০ বছরের মধ্যে রয়েছে ছয়জন করে, ৩১-৪০ বছরের মধ্যে রয়েছেন দুজন এবং একজন করে মৃত্যু হয়েছে ৮০-৯০ ও ১১-২০ বছরের মধ্যে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৮০২ জনকে, ছাড় পেয়েছেন ৭২৩ জন; বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৮৭৩ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৪৩৮ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ৭৯৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬৩ হাজার ৪৪১ জন।

About S Chowdhury

Check Also

যুক্তরাজ্যে করোনায় ৫০ হাজার মৃত্যু

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে মোট মৃত্যু ৫০ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *