Breaking News

জাপানের টোকিস্থ কিতাকু ওয়ার্ডের হিগাসিজুজো এলাকার উদ্বোধন করা হল মুসলমানদের প্রবিত্র স্থান মদিনা মসজিদ।

 জাপানের টোকিওস্থ কিতাকু ওয়ার্ডের হিগাসিজুজো এলাকায় উদ্বোধন করা হল মুসলমানদের প্রবিত্র স্থান মদিনা মসজিদ।
আজ যেখানে পুরো বিশ্ব স্তম্ভিত, চর্তুরদিকে এ যেন এক মৃত্যুর মিছিল, মানুষের প্রতিটি মুহুর্ত যেন এক অজানা আতঙ্ক। প্রাণবন্ত শহর যেন পরিনত হয়েছে এক যুদ্ধবিদ্ধস্ত মৃত শহরে, প্রিয় মানুষটির মুখটিও শেষবারের মত দেখতে পারছেনা তার সজনেরা। বন্ধ ঘোষনা করা হয়েছে মসজিদ, মন্দির, গির্জাসহ সব ধরনের ধর্মিয় উপাসনালয়। বন্ধু-বান্ধব ও প্রিয়জনের সাথে কথা বলতেও হচ্ছে দূরত্ব বজায় রেখে, যেখানে Covid-19 / করোনার ভয়ে মুসলমানরা যার যার ঘরে বসে সালাত ও ইবাদত করতে হচ্ছে আর ঠিক সেই মূহুর্তে জাপানে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সহযোগীতায় ও অর্থায়নে এবং স্থানিয় প্রসাসনের সহযোগীতায় আজ ২৭ শে মার্চ ২০২০ রোজ শুক্রবার পবিত্র জুম্মার সালাত আদায়ের মাধ্যমে উদ্ভোদন করা হল মদিনা মসজিদের যা পুরো বিশ্বকে তাক লাগিয়ে মহান আল্লাহ সুবাহান-তালার সন্নিকটে মুসলমানদের ইবাদত পৌঁছে দেয়ার সুযোগ করে দিল।
সালাত আদায় শেষে পৃথিবীর সমগ্র মুসলমান,দেশবাসী তথা সর্বপরি জনগণের উদ্দেশ্য Covid-19 / করোনা ভাইরাস থেকে মুক্তির পাওয়ার জন্য দোয়া করা হয়।
নামাজের আগে স্থানীয় পুলিশ ও প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতায় প্রত্যেক মুসল্লীদের হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণের মাধ্যমে সকল মুসল্লিকে মসজিদে প্রবেশ করানো হয় এবং Covid-19 / করোনা ভাইরাস মোকাবেলা ও এর ভয়াবহতা নিয়ে সতর্ক করা হয়।
মদিনা মসজিদ নিজস্ব জায়গায় এবং আনুমানিক ৭৫০০ মান (৭২,১১৫৫ $) ব্যায় এ মসজিদটি নির্মান করা হয়।এ মসজিদে থাকছে মুসলমানদের সবধরনের সুযোগসুবিধা। এখানে ৫ ওয়াক্ত সলাত , জুম্মার সালাত সহ থাকবে ঈদের সালাত আদায়ের সুবিধা। শিশু ও বয়স্কদের জন্য থাকবে কোরআন শিক্ষার ব্যাবস্থা।
তথ্য সুত্র
মো নৃরখানঁ রনি
টোকিও, জাপান

About S Chowdhury

Check Also

জাপানে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে কাজে যোগ দিলেন রাষ্ট্রদূত

সম্প্রতি জাপানে বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত হিসেবে শাহাবুদ্দিন আহমদকে নিয়োগ দিয়েছে সরকার। জাপান গিয়ে ১৪ দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *