আল-জাজিরার প্রতিবেদন: সেনাবাহিনীর তীব্র প্রতিবাদ

কাতারভিত্তিক টেলিভিশন নেটওয়ার্ক আল-জাজিরায় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) প্রকাশিত প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স মেন-এর ব্যাপারে তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের সেনা সদর দফতর।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে একটি গ্রুপ সক্রিয় হয়ে উঠেছে। তাদের মধ্যে ওই প্রতিবেদনে ডেভিড বার্গম্যান দেখা গেছে, যিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দণ্ডপ্রাপ্ত; আরও দেখা গেছে জুলকার নাইন শায়ের খান সামিকে, যিনি মাদক গ্রহণের দায়ে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে বহিষ্কার হয়েছিলেন; এছাড়াও তাসনিম খলিল রয়েছেন ওই প্রতিবেদনে, যিনি অখ্যাত নেত্রনিউজের সম্পাদক।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আল-জাজিরার মতো একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম কীভাবে এমন অসৎউদ্দেশ্য প্রণোদিত এবং অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে নিয়ে কাজ করে তা স্পষ্ট নয়। এছাড়াও ওই ভিডিওতে বিভিন্ন অফিসিয়াল, সামাজিক এবং ব্যক্তিগত অনুষ্ঠানের ছবি প্রযুক্তির মাধ্যমে এডিট করে একসঙ্গে করে দেখানো হয়েছে।

একইসঙ্গে ইসরায়েল থেকে বাংলাদেশ সেনাবাহিনী মোবাইল ইন্টারসেপ্টর ডিভাইস কিনেছে- এমন মিথ্যা তথ্যের ব্যাপারে প্রতিবাদ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। প্রকৃত ঘটনা সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে ব্যবহারের জন্য হাঙ্গেরি থেকে ওই ডিভাইস কেনা হয়। যেহেতু ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই, তাই সেখান থেকে বাংলাদেশের সেনাবাহিনীর কোনো কিছু কেনার সুযোগও নেই।

আইএসপিআর থেকে বলা হয়, সেনাবাহিনী মনে করে, বাংলাদেশের বিভিন্ন সরকারি সংস্থার মধ্যে ফাটল ধরানো এবং জাতীয় উন্নয়নকে বাধাগ্রস্ত করার লক্ষ্য নিয়ে ওই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

বর্তমান নেতৃত্বের অধীনে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত সুশৃঙ্খল অবস্থায় রয়েছে। এছাড়াও দেশ মাতৃকার সেবায় এবং জাতি গঠনে বাংলাদেশ সরকারের ভূমিকায় সেনাবাহিনী সর্বসময় শ্রদ্ধাশীল বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইএসপিআর।

About S Chowdhury

Check Also

‘লেখক মুশতাক আগেও আইনশৃঙ্খলা ও অন্যের বিশ্বাসে আঘাত করেছিলেন’ – স্বরাষ্ট্রমন্ত্রী

কারাবন্দি মুশতাক আহমেদের মৃত্যুর সঠিক কারণ ময়নাতদন্তের পর জানা যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *