Home / জাতীয় / জাতির জনকের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

জাতির জনকের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

ডেস্ক রিপোর্ট

যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ কানসাই জাপান শাখা।

গত বৃহস্পতিবার স্থানীয় সময় ২ টা ৩০ মিনিটে এ নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ছাত্রলীগ এর সভাপতি মো: সাইদুর রহমানের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: নয়ন । প্রধান অতিথি ছিলেন কানসাই বাংলাদেশ এসোশিয়ানের উপদেষ্টা ইয়াসিন তালুকদার  ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলার ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা- বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান। তিনিই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধু চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে।

কিন্তু ঘাতকরা তার সে স্বপ্ন পূরণ হতে দেয়নি। তারই নেতৃত্বে স্বাধীন হওয়া দেশেই ঘাতকরা এই আগস্টে তাকে সপরিবারে হত্যা করে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তরিকুল ইসলাম নয়ন, সহ-সভাপতি আবু রায়হান,সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এস এম মোর্শেদ, যুগ্ন সাধারণ সম্পাদক দেওয়ান রিফাত ।যুগ্ন সাধারন সম্পাদক হাবিবুর রহমান। যুগ্ন সাধারন সম্পাদক আরিফুল ইসলাম ।সাংগঠনিক সম্পাদক ফয়সাল মিয়া ।সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান ।সাংগঠনিক সম্পাদক বিপ্লব চন্দ্র দাস । প্রচার সম্পাদক মোঃ সজিব আহমেদ ।অর্থ সম্পাদক সুমন মিয়া । দপ্তর সম্পাদক ইউসুফ শরীফ । ধর্ম সম্পাদক মোঃ সুমন মিয়া প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন জাপান ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা গোলাম রাব্বানী, আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে সকল সদস্যের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

About polok chw

Check Also

যুবলীগ নেতা শামীম আটক

ডেস্ক রিপোর্টনগদ ১০ কোটি টাকা এবং ২০০ কোটি টাকার এফডিআরসহ রাজধানীর নিকেতন থেকে যুবলীগের কেন্দ্রীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *