Breaking News

জাপানে ষড়ং আট গ্রুপের চিত্রপ্রদর্শনী শুরু

রাজশাহীর ষড়ং আট গ্রুপের তিনদিনের আন্তর্জাতিক চিত্রপ্রদর্শনী শুরু হয়েছে জাপানের কাওয়াগুচি শহরের কাহাল গ্যালারীতে। রোববার বিকেলে প্রধান অতিথি হিসেবে দিয়েন জ্বালিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ দুতাবাসের কাউন্সিলর এম, ডি, জাকির হাসান।
পঞ্চমবারের মতন এই আয়োজনে ৬টি দেশের ৩০ জন শিল্পী এই প্রদর্শনীতে অংশ নিয়েছেন। বাংলাদেশ, শ্রীলঙ্কার পর এবার জাপানে অনুষ্ঠিত হচ্ছে এই প্রদর্শনী। চলবে মঙ্গলবার পর্যন্ত।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাহাল গ্যালারী ফাউন্ডার ও সভাপতি কামরুল হাসান লিপু, জাপানের চিএশিল্পী হিতাশি তানাকা, নাট্যশিল্পী সেখ নয়ন, জাপান আওয়ামী লীগের সভাপতি সালেমহাম্মদ আরিফ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ষড়ং আর্ট গ্রুপের প্রতিষ্ঠাতা নারগিস পারভিন সোমা। প্রধান অতিথি গ্যালারীতে প্রদর্শীত ছবিগুলো ঘুরে ঘুরে দেখেন এবং ষড়ং আর্ট গ্রুপের ভূয়শি প্রশংসা করেন এমন আয়োজনের জন্য।
উদ্বোধনী অনুষ্ঠানে সম্মাননা প্রদান করা হয়েছে সুচি শিল্পী, বাংলা সেলাই এর ফাউন্ডার ও সভাপতি আমিনুল ইসলাম ও সমাজ সেবিকা মেহারুননেসা মেহেরিনকে।
উদ্বোধনী অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত শিল্পী কালিদাস কর্মকারের স্বরনে এক মিনিট নিরাবতা পালন করা হয়।
নারগিস পারভিন সোমা জানান, এই প্রদর্শনীতে অংশ নেয়া শিল্পীদের মধ্যে ৬ জন বেস্ট পেন্টিং এ্যাওয়ার্ড পেয়েছেন। এদের মধ্যে একজন শিশু শিল্পী রয়েছে। এরা হলেন খাদেমুল ইসলাম জাদু (বাংলাদেশ) জাসবির সিং ভির (ভারত), মনিরা বেগম লিপি (বাংলাদেশ), শুনায়রা হক রোজা (বাংলাদেশ), জিম ম্যাথিউ (আমেরিকা), সুবধ রাজন (বাংলাদেশ) আশিস সিংহা (শিশু শিল্পী)।

About

Check Also

হিরোশিমায় সীমিত পরিসরে পরমাণু হামলার ৭৫তম বর্ষপূর্তি

পরমাণু বোমা হামলার ৭৫তম বর্ষপূর্তি সীমিত পরিসরে পালন করেছে জাপান। খবর এএফপি। নভেল করোনাভাইরাস সংক্রমণের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *