ধর্ষকের বিচার চেয়ে জাপানে প্রতিবাদ সভা

সারা দেশে একের পর এক ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে জেগে উঠেছে দেশের মানুষ। বিচার দাবিতে বিক্ষোভ অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিলে পুলিশ বাধা দেয়ার পর হাতাহাতি ও লাঠিপেটার ঘটনাও ঘটেছে।

এদিকে সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে তরুণী ধর্ষণ, নোয়াখালীতে নারীর ওপর নির্মম নির্যাতনসহ সারা দেশে ধর্ষণ-নিপীড়নের প্রতিবাদে টানা তৃতীয় দিনের মতো রাজধানীর উত্তরায় মানববন্ধন ও বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। গতকাল বেলা সাড়ে ১১টা থেকে উত্তরার বিএনএস সেন্টারের সামনে থেকে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শুরু হয়।

একই ভাবে জাপানেও ধর্ষকের বিচার চেয়ে জাপানে প্রতিবাদ সভা করেছে Kanto First Class Automobile Engineering College এর বাংলাদেশী ছাত্ররা।

কাইজেন রাজু নামের একজন ফেসবুক ব্যবহারকারী নিজের ফেসবুক ওয়ালে লিখেন “ হায়েনাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে হচ্ছে প্রবাস থেকে । এটা সত্যিই লজ্জাজনক যখন বিদেশীরা জানতে পারে আমাদের দেশে অন্যায়ের বিচার হয়না বলেই জনগণকে বিচারের দাবিতে রাস্তায় নামতে হয়। “ধর্ষকদের কোন বিচার নেই, সরাসরি ক্রসফায়ার চাই” । নিরাপদ থাকুক আমাদের মা-বোন-কন্যারা। আইনের সংশোধন চাই যেনো কেউ আর অন্যায় করার সাহস না পায়। বন্ধ হোক সকল অবিচার।”

About S Chowdhury

Check Also

যুক্তরাজ্যে করোনায় ৫০ হাজার মৃত্যু

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে মোট মৃত্যু ৫০ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *