কাশ্মির টাইমসের অফিস সিলগালা

জম্মু এবং কাশ্মির উপত্যকার প্রভাবশালী ইংরেজি দৈনিক কাশ্মির টাইমসের শ্রীনগর অফিস সিলগালা করে দিয়েছে কেন্দ্র নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মির প্রশাসনের এস্টেট বিভাগ। খবর হিন্দুস্থান টাইমস।
সোমবার (১৯ অক্টোবর) স্থানীয় সময় রাতে স্থানীয় প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতি এই ঘটনা ঘটে।

মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারে এক প্রতিক্রিয়ায় কাশ্মির টাইমসের নির্বাহী সম্পাদক অনুরাধা ভাসিন বলেছেন, স্বাধীন মত প্রকাশ করায় স্থানীয় প্রশাসন তাদের গণমাধ্যমের অফিস বন্ধ করে দিয়ে প্রতিশোধ নিয়েছে।

একইভাবে, জম্মুর একটি ফ্ল্যাট থেকে বরাদ্দ বাতিলের অজুহাতে তাকে উচ্ছেদ করা হয় এমনকি তার জিনিসপত্রগুলোও তাকে নিতে দেওয়া হয়নি – বলেন অনুরাধা ভাসিন।

এ ব্যাপারে স্থানীয় এস্টেট বিভাগের তরফ থেকে বলা হয়েছে, কাশ্মির টাইমসের অফিসটি বেআইনিভাবে দখল করে রাখা হয়েছিল। এস্টেট বিভাগ তার নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়েছে।

এস্টেট বিভাগের বরাতে হিন্দুস্থান টাইমস জানিয়েছে, কাশ্মির টাইমসের অফিস কমপ্লেক্সের জায়গাটি পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক বেদ ভাসিনের নামে বরাদ্দ দেওয়া হয়েছিল। ২০১৫ সালে তার মৃত্যুর পর থেকে ওই জায়গার প্রকৃত মালিকানা কারও নামে না থাকার কারণ দেখিয়ে পত্রিকা অফিস সিলগালা করে দেওয়া হয়।

কাশ্মির টাইমস এডিটর’স গিল্ড (কেইজি) জানিয়েছে, কোনো আগাম উচ্ছেদ নোটিশ না দিয়েই এস্টেট বিভাগ পত্রিকা অফিস সিলগালা করে দিয়ে কেন্দ্র সরকারের বিরোধী মতামত দমনের এজেন্ডা বাস্তবায়ন করেছে।

কাশ্মির উপত্যকার প্রাচীন এই মুখপত্রের ওপর নেমে আসা সরকারি হয়রানির কড়া সমালোচনা করেছেন ভারতের বিরোধী বিভিন্ন দলের নেতৃবৃন্দ এবং শীর্ষ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

About S Chowdhury

Check Also

যুক্তরাজ্যে করোনায় ৫০ হাজার মৃত্যু

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে মোট মৃত্যু ৫০ হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *