করোনায় সাংবাদিক মিজানুর রহমান খানের মৃত্যু

দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ডিসেম্বর থেকেই চিকিৎসাধীন ছিলেন তিনি। পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পরীক্ষার পর গত ৪ ডিসেম্বর বিকালে তার করোনা পজিটিভ ধরা পড়ে।

রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) গত ৯ জানুয়ারি তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। ওই দিন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী সংবাদ মাধ্যমকে জানান, তিনি প্রায় এক মাস ধরে চিকিৎসাধীন। উনার এখন পোস্ট কভিড কমপ্লিকেশন দেখা দিয়েছে।

তার ভাই মসিউর রহমান খান জানান, আজ রাতে রাজধানীর বারডেম হাসপাতালের হিমঘরে মিজানুর রহমান খানের মরদেহ রাখা হবে। আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তার কর্মস্থল দৈনিক প্রথম আলো কার্যালয়ে নিয়ে যাওয়া হবে। প্রথম আলো কার্যালয়ে আনুষ্ঠানিকতা শেষে রাজধানীর মিরপুরে বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

About S Chowdhury

Check Also

‘লেখক মুশতাক আগেও আইনশৃঙ্খলা ও অন্যের বিশ্বাসে আঘাত করেছিলেন’ – স্বরাষ্ট্রমন্ত্রী

কারাবন্দি মুশতাক আহমেদের মৃত্যুর সঠিক কারণ ময়নাতদন্তের পর জানা যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *