Home / আন্তর্জাতিক / থাইল্যান্ডে ২০ জনকে হত্যা করা সৈনিক গুলিতে নিহত

থাইল্যান্ডে ২০ জনকে হত্যা করা সৈনিক গুলিতে নিহত

ডেস্ক রিপোর্ট

থাইল্যান্ডের নাখোন রাচাসিমা শহরে এলোপাতাড়ি গুলি চালিয়ে অন্তত ২০ জনকে হত্যা ও আরো অনেককে আহতকারী দেশটির এক উন্মত্ত সৈনিক নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত হয়েছেন। আজ রোববার থাই স্বাস্থ্যমন্ত্রী অনুতিন চার্নভিরাকুল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন।
সফল অভিযানের জন্য নিরাপত্তা বাহিনীকে অভিনন্দন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী লেখেন, ‘পরিস্থিতি মোকাবেলায় পুলিশ এবং সেনাবাহিনীকে ধন্যবাদ। ঘাতক নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে।’
সেনাঘাঁটি থেকে বন্দুক নেয়ার সময় সেখানে নিজের কমান্ডিং অফিসারকে হত্যা করেন ঘাতক জাকরাপান্থ থোম্মা। এরপর রাজধানী ব্যাংককের উত্তর-পূর্বে এক বৌদ্ধ মন্দির ও শপিং সেন্টারে হামলা চালান ওই সৈনিক।
হামলায় ২০ জন নিহত হন। এছাড়া আহত হন আরো ৪২ জন, যার মধ্যে ২১ জন এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
হামলার সময়ই সন্দেহভাজন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেন। তিনি একটি পোস্টে জানতে চান ‘আত্মসমর্পণ করা উচিত কিনা’। এর আগের পোস্টে একটি পিস্তল ও তিন সেট বুলেটসহ নিজের একটি ছবি পোস্ট করে সন্দেহভাজন। ওই ছবির ক্যাপশনে তিনি লিখেন, ‘উন্মত্ত হয়ে ওঠার সময় এখনই। মৃত্যু এড়ানোর ক্ষমতা নেই কারো।’ তবে খুব দ্রুতই তার ফেসবুক আইডিটি ডিঅ্যাকটিভ করে দেয়া হয়েছে।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুত চ্যান ওচা বর্তমানে ঘটনা পর্যবেক্ষণ করছেন বলে সংশ্লিষ্ট এক মুখপাত্র জানিয়েছেন। এছাড়া এ ঘটনায় হাসপাতালে ভর্তি আহতদের জরুরি ভিত্তিতে রক্ত দেয়ার জন্য স্থানীয় জনসাধারণের কাছে আবেদন জানিয়েছেন থাই স্বাস্থ্যমন্ত্রী।

About polok chw

Check Also

জাপানের টোকিস্থ কিতাকু ওয়ার্ডের হিগাসিজুজো এলাকার উদ্বোধন করা হল মুসলমানদের প্রবিত্র স্থান মদিনা মসজিদ।

ডেস্ক রিপোর্ট  জাপানের টোকিওস্থ কিতাকু ওয়ার্ডের হিগাসিজুজো এলাকায় উদ্বোধন করা হল মুসলমানদের প্রবিত্র স্থান মদিনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *