Home / আন্তর্জাতিক / লন্ডন ব্রিজে ছুরিকাঘাত: ২ জনের মৃত্যু, নিহত হামলাকারী

লন্ডন ব্রিজে ছুরিকাঘাত: ২ জনের মৃত্যু, নিহত হামলাকারী

ডেস্ক রিপোর্ট

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে ছুরি হামলার ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া আহত হয়েছেন আরও ৩ জন। হামলাকারী ওসমান খানকে(২৮) ‘সন্ত্রাসী’ বলা হচ্ছে, ঘটনাস্থলেই তাকে গুলি করে হত্যা করা হয়।

শুক্রবার (২৯ নভেম্বর) দুপুর ২টার দিকে এই হামলা চালানো হয়েছিল। খবর দ্য গার্ডিয়ানের।

পুলিশ জানায়, সন্ত্রাসী হামলার পরিকল্পনার অভিযোগে ওসমানকে ২০১২ সালে কারাদণ্ড দেওয়া হয়। তবে ২০১৮ সালের ডিসেম্বরে তিনি প্যারোলে মুক্তি পান। তার গতিবিধি পর্যবেক্ষণের জন্য পায়ে ‘ইলেকট্রিক ট্যাগ’ লাগানো ছিল। এই হামলাকে দেখা হচ্ছে সন্ত্রাসী হামলা হিসেবে।


২০১০ সালে লন্ডন স্টক এক্সচেঞ্জ, বিগ বেন, ওয়েস্টমিনিস্টার অ্যাবসহ গুরুত্বপূর্ণ স্থাপনা বোমা মেরে উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেছিলেন ওসমান খানসহ ৯জন। এছাড়া তাদের কাছে পাওয়া যায় লিখিত একটি তালিকা যেখানে ‘সম্ভাব্য টার্গেট’দের নাম লেখা ছিল। তৎকালীন লন্ডন মেয়র ও বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসনের নামও ছিল সেখানে। সন্ত্রাসীরা আল-কায়েদা থেকে অনুপ্রাণিত হয়েছিলেন।

লন্ডন ব্রিজে ছুরিকাঘাত প্রসঙ্গে পুলিশ আরও জানায়, ফিসমঙ্গারস কনভেনশ সেন্টারে অপরাধীদের পুর্নবাসন সংক্রান্ত একটি অনুষ্ঠান হচ্ছিল। সেখান থেকেই হামলাকারী শুরু করে এই ছুরিকাঘাতের ঘটনা। একজন নারী ও একজন পুরুষ হামলায় নিহত হয়েছেন। আরও দুইজন নারী ও একজন পুরুষ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার ঘটনা এবারই প্রথম নয়। এর আগে ২০১৭ সালের জুনে ৩ জঙ্গি লন্ডন ব্রিজে ভিড়ের মধ্যে ভ্যান চালিয়ে দিয়ে এবং ছুরি মেরে ৮ জনকে হত্যা করে।

About polok chw

Check Also

সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়

ডেস্ক রিপোর্টনানা জল্পনা কল্পনা শেষে বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন মডেল-অভিনেত্রী রাফিয়া রশিদ মিথিলা ও কলকাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *