টাইমস স্কয়ারে ‘হামলার চেষ্টা’, গ্রেপ্তার বাংলাদেশি তরুণ

যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের টাইমস স্কয়ারে হাতগ্রেনেড ছোড়ার ভয় দেখানোর অভিযোগে আশিকুল আলম (২২) নামে বাংলাদেশি এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ বলছে, তিনি যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ডধারী। আশিকুল জ্যাকসন হাইটসে থাকেন। তাঁর বিরুদ্ধে পুলিশ এখনই সন্ত্রাসবাদীদের যোগসাজশের কোনো অভিযোগ আনছে না। আদালতে নেওয়ার পর সেখানে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হতে পারে।

দ্য নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার ওই তরুণকে শুক্রবার আদালতে পাঠানো হয় ।

নাম প্রকাশে অনিচ্ছুক নিউইয়র্ক পুলিশের একজন কর্মকর্তা বলেছেন, অনেক দিন ধরেই আশিকুলের ওপর নজর রাখা হচ্ছিল। ওই তরুণ ছদ্মবেশী এজেন্টদের কাছ থেকে অস্ত্র কেনার চেষ্টা করছিলেন।

দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, আশিকুলকে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) ও নিউইয়র্ক পুলিশ যৌথভাবে গ্রেপ্তার করে। তবে এফবিআই এ ব্যাপারে এখনই কিছু বলতে নারাজ। এমনকি যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলের ব্রুকলিন কার্যালয়ের মুখপাত্রও এই ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।

ম্যানহাটনে অবস্থিত এই টাইমস স্কয়ারে সাম্প্রতিক বছরগুলোতে একাধিক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ২০১৭ সালে সেখানে পাইপবোমা হামলায় হয়।ওই বছরের মে মাসে টাইমস স্কয়ারে এক ব্যক্তি গাড়ি তুলে দেন। এতে ১৮ বছরের এক তরুণী নিহত ও অন্তত ২০ জন আহত হন। এর আগে ২০১০ সালে ভয়াবহ গাড়ি বিস্ফোরণ প্রতিরোধ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই ঘটনায় ফয়সাল শেহজাদ নামের এক ব্যক্তিকে কেনেডি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। যিনি দুবাই চলে যেতে চেয়েছিলেন।

About

Check Also

২০০ বিজ্ঞানীর সতর্কবার্তা : বাতাসে ছড়াতে পারে করোনাভাইরাস

নভেল করোনাভাইরাসের বাতাসে ছড়ানোর বর্তমান তথ্য নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সতর্ক করেছেন ২০০ বিজ্ঞানী। তারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *