টেক্সাসে বন্দুকধারীর গুলিতে ২০ জনের মৃত্যু, আহত ২৬

টেক্সাসে বন্দুকধারীর গুলিতে ২০ জনের মৃত্যু, আহত ২৬যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি শপিং মলে বন্দুকধারীর গুলিতে  বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেছে। সবশেষ খবরে বিবিসি জানায়, এই ঘটনায় ২০ জনের  মৃত্যু হয়েছে ও আহত হয়েছে অন্তত ২৬ জন। শনিবার (৩ আগষ্ট) স্থানীয় সময় সকাল ১১টার দিকে এল পাসো নগরীতে ওয়ালমার্টের একটি সুপার শপে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করেছে পুলিশ। গভর্নর গ্রেগ অ্যাবোট এই ঘটনাকে টেক্সাসের ইতিহাসে ‘ভয়াবহতম দিনগুলোর’ একটি বলে বর্ণনা করেছেন।

ওয়ালমার্টে এই হামলা চালায় ২১ বছর বয়সী এক যুবক। প্যাটট্রিক ক্রুশিয়াস নামের এই হামলাকারী ডালাসের অ্যালেন নগরীর বাসিন্দা। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিবিসির সংবাদে বলা হয়, হামলার পর নিরাপত্তার স্বার্থে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। সাধারণ মানুষের চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। হামলার পরে কোন মহল থেকে হুমকি আসেনি বলে জানিয়েছে পুলিশ।

এল পাসোর মেয়র ডি মারগো ঘটনাটি নিশ্চিত করে সিএনএন সংবাদমাধ্যমকে বলেন, ‘এই ঘটনায় অনেক মানুষের বড় ক্ষতি হয়েছে। অপরাধীদের বিচারের আওতায় আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে। ঘটনাস্থলে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।’

এই ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প বলেন, ‘ঘটনাটি খুবই দুঃখজনক। এতে অনেক ক্ষতি হয়েছে।’

About

Check Also

চলে গেলেন অ্যান্ড্রু কিশোর

নন্দিত কণ্ঠশিল্পী অ্যান্ড্রু কিশোর আর নেই। সোমবার, ৬ জুলাই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *