Breaking News
Home / নিহন বাংলা কমিউনিটি সংবাদ / টোকিও শহীদ মিনারে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সাংগঠনিক কাজ শুরু করল জাপান-বাংলাদেশ প্রেস ক্লাব
টোকিও শহীদ মিনারের সামনে

টোকিও শহীদ মিনারে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সাংগঠনিক কাজ শুরু করল জাপান-বাংলাদেশ প্রেস ক্লাব

ডেস্ক রিপোর্ট

টোকিও শহীদ মিনারে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সাংগঠনিক কাজ শুরু করল নবগঠিত জাপান-বাংলাদেশ প্রেস ক্লাব। একুশ অক্টোবর রোববার ২০১৮ জাপানের রাজধানী টোকিও ইকেবুকুরু এলাকার নিশিগুচি পার্কে অবস্থিত টোকিও শহীদ মিনারের সামনে থেকে ক্লাবের সদস্য প্রেস ট্যুরের যাত্রা শুরু করে। সেসময় উপস্থিত ছিলেন ক্লাবের সিনিয়র সহসভাপতি  মাসুদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম রাশেদুল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ শওকত হোসেন,  প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, জালাল জাবেদ, সেলিম রেজা, এমডি আবুল মনসুর চৌধুরী জুয়েল, আরিফুল হক চৌধুরী জুয়েল, এমডি এখলাসুর রহমান, শহীদুল হক প্রমুখ ।

রোববার সকালে শহীদ মিনারের সামনে থেকে প্রথম প্রেস ট্যুরের পথে রওনা হয় ক্লাবের সদস্যরা। সেখান থেকে তারা রিণকোজি বৌদ্ধ মন্দিরে যান  যেখানে ভারতের স্বাধীনতা সংগ্রামের কিংবদন্তি নেতা সুভাষচন্দ্র বসুর অস্থিভস্ম রক্ষিত রয়েছে। পাশাপাশি জাপান সরকার তার একটি ভাস্কর‌্যও নির্মাণ করেন। সুভাষ বোস এর দেহঅবাশেষ ও প্রতিকৃতি সম্বলিত রেনকোজি বৌদ্ধ মন্দির পরিদর্শন করেন।

নেতাজির ভাস্কর্যের সামনে ক্লাবের সাধারণ সম্পাদক পি আর প্ল্যাসিডের উপস্থাপনায় ক্লাবের সভাপতি প্রবির বিকাশ সরকার সুভাষ বোস ও জাপান সম্পর্কের উপর এক বিশেষ আলোচনা করেন। এছাড়া আলোচনা করেন ক্লাবের উপদেষ্টা সাহিত্যিক ড. আরশাদ উল্লাহ, পি আর প্লাসিড। প্রশ্ন উত্তর পর্বে অংশগ্রহণ করেন অন্যান্য সদস্যরা।

দিনব্যাপী এই আয়োজনের সমন্বয়ক ছিলেন ক্লাবের সাংগঠনিক সম্পাদক গোলাম মাসুম জিকো তিনি মাঠ পর্যায়ে সংবাদ সংগ্রহের বিভিন্ন দিক নিয়ে দিকনির্দেশনা মূলক আলোচনা করেন সদস্যদের সাথে।

About Golam Masum

Check Also

১০ম প্রবাস প্রজন্ম ২০১৯

Post Views: 3

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *