Breaking News

আজ সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। ভাষণটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ সব বেসরকারি টিভি চ্যানেল ও রেডিওতে একযোগে সম্প্রচার করা হবে। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর এটাই হবে জাতির উদ্দেশে শেখ হাসিনার প্রথম ভাষণ।

১৯৯৬ সালে নির্বাচনে জিতে প্রথম প্রধানমন্ত্রী নির্বাচিত হন শেখ হাসিনা। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে জিতে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভের পর ৭ জানুয়ারি টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনা। তিনি নতুন সরকার সাজিয়েছেন নতুনদের প্রাধান্য দিয়ে। তার মন্ত্রিসভার ৪৬ সদস্যের মধ্যে অধিকাংশই নতুন। এরই মধ্যে প্রতিবেশী ভারত, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশ শেখ হাসিনার নতুন সরকারকে স্বাগত জানিয়েছে এবং বাংলাদেশের সঙ্গে আরো সহযোগিতাপূর্ণ সম্পর্ক গড়ার প্রত্যাশার কথা জানিয়েছে।

চতুর্থবারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়ে এরই মধ্যে দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি জানিয়েছেন শেখ হাসিনা।

সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে গিয়েও দুর্নীতির বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দেন তিনি। শেখ হাসিনা বলেন, আমাদের সরকারের বড় দায়িত্ব হলো, দুর্নীতি প্রতিরোধ করা। সন্ত্রাসবাদ, দুর্নীতি ও মাদক নির্মূলের ক্ষেত্রে আমাদের যুদ্ধ অব্যাহত থাকবে।

 

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *