Breaking News

আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতার রেকর্ড মেসির

আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড থেকে এক কদম দূরে ছিলেন লিওনেল মেসি। কোপা আমেরিকার শতবর্ষী টুর্নামেন্টের সেমিফাইনালে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে দৃষ্টিনন্দন এক গোল করে দেশের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিলেন কিং লিও। গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে পেছনে ফেলে এই কীর্তি গড়েন আর্জেন্টাইন অধিনায়ক। আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে এক গোল করে বাতিস্তুতার ৫৪ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি। বাংলাদেশ সময় বুধবার সকালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলার ৩২তম মিনিটে ফ্রি-কিক থেকে দৃষ্টিনন্দন এক গোল করে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের মালিক বনেন কিং লিও।

কোপা আমেরিকার শতবর্ষী টুর্নামেন্টে দারুণ সময় পার করছেন মেসি। এই নিয়ে চতুর্থ ম্যাচে পঞ্চম গোল করলেন আর্জেন্টাইন অধিনায়ক। অবশ্য সেমিফাইনাল ম্যাচের দ্বিতীয়ার্ধে সংখ্যাটা বাড়িয়ে নেয়ার সুযোগ পাচ্ছেন মেসি। বয়স মাত্র ২৮; ফলে রেকর্ডটিকে আরো সমৃদ্ধ করার সুযোগ পাবেন মেসি। বর্তমানে খেলছেন এমন খেলোয়াড়দের মধ্যে সার্জিও আগুয়েরো (৩৩) ও গঞ্জালো হিগুয়েন (২৬) মেসির চেয়ে অনেক পিছিয়ে রয়েছেন।

আর্জেন্টিনার হয়ে মেসির ৫৫ গোলের ২৭টি এসেছে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। বিশ্বকাপ বাছাই পর্বে তিনি করেছেন ১৫টি গোল। এছাড়া কোপা আমেরিকায় সাতটি এবং বিশ্বকাপের মঞ্চে মেসি করেন পাঁচ গোল। বাকি তিনটি অন্যান্য প্রতিযোগিতায়।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *