Breaking News

এ বছরের সেরা ৪ কনসেপ্ট কার

বর্তমানে কনসেপ্ট কার গাড়ি নিয়ে আগ্রহীদের কাছে আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। কনসেপ্ট গাড়িগুলোর কারণে অটোমোবাইল ব্র্যান্ডগুলোর প্রতিও নজর বাড়ছে গ্রাহকদের। কনসেপ্ট কার বা আধুনিক নকশা, সবচেয়ে উন্নত প্রযুক্তিসংবলিত গাড়ি মূলত একটি বাস্তব প্রযুক্তিগত শিল্প। অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে স্বনামধন্য ব্র্যান্ড যেমন— মার্সিডিজ, টয়োটা, অডি, বিএমডব্লিউ তৈরি করছে উদ্ভাবনী কনসেপ্ট গাড়ি, যা ভবিষ্যতে স্টাইলিশ গাড়িগুলোর রূপরেখা বহন করে।

কয়েক দশক আগেও কনসেপ্ট কার যেন ছিল উচ্চাভিলাষী কল্পনামাত্র। তবে এখন কনসেপ্ট গাড়িই যেন সময়োপযোগী হয়ে উঠেছে। বেশির ভাগ গাড়ি কোম্পানিই মনোযোগ দিচ্ছে কনসেপ্ট গাড়ি তৈরিতে। এসব গাড়িতে অন্তর্ভুক্ত করা হয়েছে ইলেকট্রনিক ড্রাইভিং, রেট্রো-ইনফ্লুয়েন্সড স্টাইলিং ও অন্যান্য নান্দনিক বৈশিষ্ট্য, যা অটোমোবাইল শিল্পে বিপ্লব ঘটিয়েছে। গাড়ি প্রস্তুতকারী স্বনামধন্য ব্র্যান্ডগুলোর সেরা কনসেপ্ট গাড়িগুলো নিয়েই এবারের আয়োজন—

হুন্দাই জেনেসিস কনসেপ্ট কার: জেনেসিস আপাদমস্তক ভবিষ্যতের গাড়ি। আর এ ব্যাপারটা অনুভূত হয় প্রথম দেখাতেই। এর কাঠামো সম্পর্কে বলতে গেলে কোয়ার্কি স্টাইলের। এ গাড়ি মসৃণ ও সরু। বৈদ্যুতিক চার সিটের গাড়ির ভেতরের প্রশস্ততা অনেক, রয়েছে বিলাসিতার স্পর্শও। স্মার্ট গাড়ি হিসেবে এর দরজার নকশা করা হয়েছে প্রজাপতির মতো। হুন্দাই জেনেসিস কনসেপ্ট কারের নকশা সম্পূর্ণ করা হয়েছে বর্ধিত হুড, কার্বন ফাইবার ফ্রেম ও লটবহর রাখার স্থান বাড়ানোর মাধ্যমে।

মার্সিডিজ ইকিউ সিলভার অ্যারো কনসেপ্ট কার: সিলভার অ্যারো গাড়িটি এক কথায় অতীতের গন্ধ বয়ে আনা আধুনিক গাড়ি বলতে হবে। ১৯৩৭ সালের ২৬৮ এমপিএইচ গাড়িরই আধুনিক প্রতিবিম্ব এটি। আগের ঘরানা মাথায় রেখে নকশা উন্নয়ন করা এ মার্সিডিজ বেঞ্জ কনসেপ্ট কার ২০৮ ইঞ্চি লম্বা এক সিটবিশিষ্ট গাড়ি কার্বন ও অ্যালাবিম সিলভার দিয়ে তৈরি। হালকা ওজনের চাকার ভেতরের অংশে ব্যবহার করা হয়েছে রোজগোল্ড মেটাল, যা গাড়িতে পুরনোভাব ফিরিয়ে এনেছে।

ভিশন মার্সিডিজ-মেব্যাক ৬ কনসেপ্ট কুপ: মার্সিডিজ-মেব্যাক ছয় কনসেপ্ট কুপ সিরিজ গাড়ি ব্যবহারকারীদের সবচেয়ে বিলাসবহুল অভিজ্ঞতা দেয়ার জন্যই তৈরি হয়েছে। মসৃণ মেটালিক ব্লু ফিনিশের কাঠামো একই সঙ্গে অভিজাত ও শক্তিশালী রূপ এনে দিয়েছে। ৫৫০ কিলোওয়াট আউটপুটের মেব্যাক ছয় কনসেপ্ট কার উপস্থাপিত হয়েছে ইলেকট্রিক গাড়ি হিসেবে। প্রশস্ত গাড়িটি নকশার দিক থেকে খুবই আধুনিক ও সুবিধাজনক। যেকোনো সময় মাত্র কয়েক মিনিটের মধ্যেই এটি চার্জ করা যাবে। পরিবেশবান্ধব ও আকর্ষণীয় এ গাড়িটি নিঃসন্দেহে ভবিষ্যতের জন্য আদর্শ গাড়ি।

অডি পিবি১৮ ই-ট্রন কনসেপ্ট কার: একই সঙ্গে বলা যায়, ক্ল্যাসিক রেসিং কার ও বিলাসিতায় আধুনিক একটি গাড়ি। উদ্ভাবনী এ গাড়ি এক কথায় গতিশীল ও সুন্দর নকশায়িত। জ্বালানি খরচ বাঁচাতে বৈদ্যুতিক উপায়ে এ গাড়িটি পরিচালিত হবে। আধুনিক এ গাড়িতে সংযোজন  করা হয়েছে এর্গোনমিক পেডাল, নমনীয় স্টিয়ারিং হুইল ও আনুভূমিক স্লাইডিং কন্ট্রোলের মতো স্ট্যান্ডার্ড উপকরণ।

 

সূত্র: বিউটিফুল লাইফ

About admin

Check Also

১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবেন জাপানি নভোচারী ফুরুকাওয়া

জাপানের নভোচারী ফুরুকাওয়া সাতোশির দ্রুত হলে ১৫ই আগষ্ট আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে দ্বিতীয় ভ্রমণ নির্ধারণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *