Breaking News

জয় দিয়ে ফ্রান্সের ইউরো শুরু

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আসর বলেই সম্ভাব্য ফেভারিটদের তালিকায় ওপরের দিকেই রয়েছে দুবারের চ্যাম্পিয়ন ফ্রান্স। তবে ইউরোর ১৫তম আসরের প্রথম ম্যাচেই বড় ধরনের পরীক্ষার মুখে পড়ে ফরাসিরা। অবশ্য শুক্রবার গভীর রাতে অনুষ্ঠিত ম্যাচে শেষ পর্যন্ত রোমানিয়ার বিপক্ষে ২-১ গোলের স্বস্তির জয় দিয়েই শুভসূচনা করে স্বাগতিকরা। ফ্রান্সের হয়ে একটি করে গোল করেন অলিভার জিরুড ও দিমিত্রি পায়েট। রোমানিয়ার গোলটি আসে নিকোলাস স্টানচুর পা থেকে। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার এক মিনিট আগে পায়েটের গোলে ফ্রান্সের জয় নিশ্চিত হয়।

বাংলাদেশ সময় রাত একটায় শুরু হওয়া ম্যাচে ঘরের মাঠের দর্শকদের সামনে প্রথমার্ধেই গোলের বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি করেছিল ফ্রান্স। অবশ্য পাল্টা আক্রমণে রোমানিয়াও ভীতির সৃষ্টি করে। তবে কোনো দলই প্রথমার্ধে গোলের দেখা পায়নি। বিরতির পরপরই অলিভার জিরুডের গোলে এগিয়ে যায় ফ্রান্স। ৫৭তম মিনিটে দিমিত্রি পায়েটের ক্রস থেকে গোলটি করেন আর্সেনাল উইঙ্গার।

তবে আট মিনিট পর রোমানিয়া সমতায় ফিরলে হতাশা নেমে আসে ফরাসি শিবিরে। প্যাট্রিক এভরা পেনাল্টি বক্সের ভেতরে স্টানচুকে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করে স্টানচু নিজেই রোমানিয়াকে সমতায় ফেরান। সবাই যখন ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ার অপেক্ষায় তখনই চমক দেখালেন পায়েট। এন’গুলো কান্তের বুদ্ধিদীপ্ত পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের জোরালো শটে রোমানিয়া গোলরক্ষককে পরাস্ত করে ফ্রান্সকে রোমাঞ্চকর জয় এনে দেন এই ওয়েস্ট হ্যাম উইঙ্গার।

About admin

Check Also

কিউশুতে ভারী বর্ষণ অব্যাহত থাকায় দুর্যোগের সম্ভাবনা নিয়ে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে

 জাপানের কিউশুতে বুধবার প্রচণ্ড বৃষ্টিপাত আবারও আঘাত হানছে। অব্যাহত বৃষ্টিপাত ভূমির উপরিভাগ আলগা করে দেয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *