মুসলিমদের দায়ী করে বক্তব্য দেওয়ায় সিনেটরকে ডিম নিক্ষেপ (ভিডিও )

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার জন্য মুসলিম অভিবাসীদেরই দায়ী করে বক্তব্য দেওয়া সেই অস্ট্রেলিয়ান সিনেটর ফ্রেজার অ্যানিংকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ করেছেন এক যুবক।

অ্যানি-এর দেওয়া বক্তব্যকে সাম্প্রদায়িক হিসেবে অ্যাখ্যায়িত করে নানা সমালোচনাও শুরু হয়েছে। এরমধ্যে শনিবার (১৬ মার্চ) অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় তাকে লক্ষ্য করে ডিম ছোড়ে এক যুবক। তবে ওই যুবকের নাম নিশ্চিত করেনি গণমাধ্যম।

হামলার ভিডিওতে দেখা গেছে একটি সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন সিনেটর ফ্রেজার অ্যানিং। ঠিক সেসময় একটি ছেলে পেছন থেকে এসে তার মাথায় একটি ডিম নিক্ষেপ করে। সে সময় ছেলেটি ডিম নিক্ষেপের দৃশ্যটি মোবাইলে ভিডিও করে। তবে ফ্রেজারের মাথায় ডিম ফাটানোর সঙ্গে সঙ্গে তিনি ঘুরে দাঁড়িয়ে ছেলেটিকে থাপ্পড়ও মারেন।

এর আড়ে গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলা হয়। হামলায় ৪৯ জন প্রাণ হারান। এর প্রতিক্রিয়ায় ফ্রেজার বলেছিলেন, নিউজিল্যান্ডের মসজিদে যে হামলার ঘটনা ঘটেছে সেটা নিউজিল্যান্ডে মুসলিম অভিবাসীদের আশ্রয় দেওয়ার ফল।

তবে সে দেশের প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, ‘ফ্রেজারের বক্তব্য ‘আতঙ্কজনক’ ও ‘কুৎসিত’ অস্ট্রেলিয়াতে এ ধরণের বক্তব্যের কোনো স্থান নেই।’

অ্যানিং ২০১৭ সালে প্রোপোরশনাল ভোটিং সিস্টেমের অধিনে অস্ট্রেলিয়ার ফ্লুকে থেকে সিনেটর নির্বাচিত হন।

About

Check Also

চলে গেলেন অ্যান্ড্রু কিশোর

নন্দিত কণ্ঠশিল্পী অ্যান্ড্রু কিশোর আর নেই। সোমবার, ৬ জুলাই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *