Home / আন্তর্জাতিক / ২ হাজার ছাড়াল মৃতের সংখ্যা ইতালিতে

২ হাজার ছাড়াল মৃতের সংখ্যা ইতালিতে

ডেস্ক রিপোর্ট

করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। মর্গগুলোতে জায়গা হচ্ছে না মানুষের মৃতদেহের। দিনে তিন শতাধিক মানুষ মারা যাচ্ছে দেশটিতে। গত কয়েকদিন ধরে এমন ভয়াবহ চিত্র ইতালির।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষণা বিভাগ জানায়, ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৫৮ জন। গত চব্বিশ ঘণ্টায় মারা গেছে ৩৪৯ জন।

আগেই পুরো ইতালি কোয়ারেন্টাইন ঘোষণা করা হলেও সংক্রমণ রোধ করা যাচ্ছে না। আক্রান্তের সংখ্যা এখন ২৭ হাজার ৯৮০ জন।

চীনের পর ইতালিই এখন করোনাভাইরাসের নতুন কেন্দ্রস্থল হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

দেশটিতে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল, থিয়েটার স্টুডিও, খেলাধুলা, যে কোনো ইভেন্ট সবকিছুই বন্ধ করে দেয়া হয়েছে।

বন্ধ সব বার, রেস্তোরাঁ, সেলুন, বিউটি পার্লার, দোকানপাট। শুধু নিত্য প্রয়োজনীয় পণ্যের সুপারমার্কেট, খাবারের দোকান, ওষুধের দোকান খোলা আছে।

নাগরিকেরা কার্যত ঘরের মধ্যে অবরুদ্ধ। শহরের রাস্তাঘাট সব ফাঁকা হয়ে গেছে। কোয়ারেন্টাইন থেকে কেউ বের হলে শাস্তি ঘোষণা করা হয়েছে। এ ছাড়া আইসোলেশন থেকে বের হয়ে কোনো অসুস্থ বা বয়স্ক ব্যক্তি কাছে গেলে করোনা আক্রান্ত ব্যক্তির বিরুদ্ধে হত্যা প্রচেষ্টার অভিযোগ আনা হবে।

এদিকে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ১৫৪ জনে। আক্রান্তের সংখ্যা এক লাখ ৮২ হাজারের বেশি। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৯ হাজার মানুষ। নিহত ও আক্রান্তদের সবচেয়ে বেশি চীনের হুবেই প্রদেশের বাসিন্দা। ফেব্রুয়ারির শেষের দিকে অঞ্চলটি থেকে করোনার সংক্রমণ শুরু হয়।

About polok chw

Check Also

জাপানের টোকিস্থ কিতাকু ওয়ার্ডের হিগাসিজুজো এলাকার উদ্বোধন করা হল মুসলমানদের প্রবিত্র স্থান মদিনা মসজিদ।

ডেস্ক রিপোর্ট  জাপানের টোকিওস্থ কিতাকু ওয়ার্ডের হিগাসিজুজো এলাকায় উদ্বোধন করা হল মুসলমানদের প্রবিত্র স্থান মদিনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *