Home / খেলাধুলা / ১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে ক্রিকেটাররা

১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে ক্রিকেটাররা

ডেস্ক রিপোর্ট

পারিশ্রমিক বাড়ানোসহ ১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। সোমবার বিকেল ৩টার দিকে মিরপুর একাডেমি মাঠে এ ঘোষণা দিয়েছেন তারা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।

এসব বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ।
সাকিব আল হাসান বলেন, ‘পারিশ্রমিক বাড়ানোসহ আমাদের ১১ দফা দাবি বোর্ড যতদিন মেনে না নেবে, ততদিন কোনো ক্রিকেটীয় কার্যক্রমে আমরা অংশ নেব না। সেটি আজ থেকেই। এর মধ্যে প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে শুরু করে ভারত সফর সব কিছুই অন্তর্ভুক্ত।’
ক্রিকেটারদের অভিযোগ, খেলোয়াড়রা বোর্ড থেকে পর্যাপ্ত সম্মানী পান না। ঘরোয়া লিগের খেলাগুলোতে যে পারিশ্রমিক পান সেটা পর্যাপ্ত নয়। বিভাগীয় একাডেমি থেকে খেলোয়াড়দের সব ধরনের সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি জানান তারা।
তারা বলেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে বিদেশি খেলোয়াড়দের সঙ্গে বাংলাদেশি খেলোয়াড়দের সম্মানীর ব্যবধান ঘুচাতে হবে।
এছাড়া খেলোয়াড়দের দাবি-দাওয়া নিয়ে কোনো ভূমিকা না রাখায় ক্রিকেটারদের সংগঠন কোয়াব-এর সভাপতি-সাধারণ সম্পাদকের পদত্যাগ দাবি করেছেন সাকিব-তামিমরা।
ঘোষিত এসব দাবি-দাওয়ার সঙ্গে নারী দলসহ সব ক্রিকেটারকে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে। তবে বিশ্বকাপের প্রস্তুতিতে থাকায় অনূর্ধ্ব-১৯ দলকে এই আন্দোলনে যুক্ত না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

About polok chw

Check Also

বৈশাখী মেলা ২০২০

Post Views: 6

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *