যুবলীগের চেয়ারম্যান শেখ পরশ

যুবলীগের নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন শেখ ফজলে শামস পরশ। যুবলীগের সপ্তম কংগ্রেসে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। চেয়ারম্যান পদে ফজলে শামস পরশের নাম প্রস্তাব করেন চয়ণ ইসলাম। তার প্রস্তাবে সমর্থন দেন যুবলীগের বিদায়ী সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। আগামী তিন বছর যুবলীগের নেতৃত্ব দেবেন পরশ।

শনিবার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে যুবলীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। সেখানে সংগঠনটির নতুন চেয়ারম্যান নির্বাচিত হন পরশ। বিজয়ী হিসেবে তার নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেখ ফজলে শামস পরশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কালরাতে শেখ ফজলে শামস পরশের বাবা-মাও শহীদ হয়েছিলেন। তার ছোট ভাই ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা-১০ আসনের এমপি।

পরশ গত ১০ বছর রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর শেষে যুক্তরাষ্ট্রের কলোরাডো স্টেট ইউনিভার্সিটি থেকেও ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন পরশ।

পরশ যে যুবলীগের দায়িত্ব পাচ্ছেন তা আগে থেকেই জানা গিয়েছিল। চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি আলোচনায় ছিল সংগঠনের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে শামস পরশের নাম।

সূত্রগুলো বলছে, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনির গড়া সংগঠন যুবলীগের ভাবমূর্তি পুনরুদ্ধার করতে তাই পরশের ওপর ভরসা রেখেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About

Check Also

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী হতে চলেছেন জ্যঁ ক্যাসটেক্স। প্রধানমন্ত্রী হিসেবে তার নাম ঘোষণা করেন প্রেসিডেন্ট ইমানুয়েল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *