সাকিবকে আইনি নোটিশ পাঠাচ্ছে বিসিবি!

১১ দফা, পরে ১৩ দফা দাবিতে ক্রিকেটারদের ধর্মঘট; বিসিবি দাবি মেনে নেওয়ায় মাঠে ফিরলেন তারা। দুই দিনের বিরতিতে ফের আলোচনায় ক্রিকেট, সুনির্দিষ্টভাবে ক্রিকেটারদের আন্দোলনের নেতৃত্ব দেওয়া সাকিব আল হাসান।

টেস্ট ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ককে আইনি নোটিশ পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শীর্ষস্থানীয় একটি জাতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কারণ— একটি টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে গিয়ে বিসিবি’র এনওসি বা অনাপত্তিপত্র নেননি তিনি।

ক্রিকেটে গেল কিছুদিন ধরে চলমান অস্থিরতার মধ্যেই সাকিব আল হাসান গ্রামীণফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হন এবং তা প্রকাশিতও হয়েছে ফলাও করেই। তবে বাধ সেধেছে এখানেই। গ্রামীণফোন-রবি-এয়ারটেল-বাংলালিংক এমন টেলিকম প্রতিষ্ঠানের সাথে ক্রিকেটারদের চুক্তি করার ক্ষেত্রে বিসিবি থেকে এক ধরনের নিষেধাজ্ঞা দেওয়া রয়েছে।

নিয়ম অনুযায়ী, বিসিবি’র কেন্দ্রীয় চুক্তিভুক্ত কোনো ক্রিকেটার যেকোনো প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করতে চাইলে বোর্ডের কাছ থেকে বাধ্যতামূলকভাবে এনওসি বা অনাপত্তিপত্র নিতে হবে। অথচ গ্রামীণফোনের সঙ্গে চুক্তির আগে সাকিব সেটি নেননি। এমনকি বোর্ডকে এ সম্পর্ক কোনো তথ্যও অবহিত করেননি।

About

Check Also

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী হতে চলেছেন জ্যঁ ক্যাসটেক্স। প্রধানমন্ত্রী হিসেবে তার নাম ঘোষণা করেন প্রেসিডেন্ট ইমানুয়েল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *