Home / খেলাধুলা / লক্ষ্য আজ অজি বধ

লক্ষ্য আজ অজি বধ

ডেস্ক রিপোর্ট

বিশ্বকাপে নিজেদের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শেষ চারের আশা ধরে রাখতে কঠিন এই লড়াইয়ে জয় চায় টাইগারদের।

নটিংহ্যামের ট্রেন্টব্রিজে বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মাঠে গড়াবে ম্যাচটি।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টুর্নামেন্টে দারুণ সূচনা করে বাংলাদেশ। এরপর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হার এবং শ্রীলংকার সঙ্গে বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচে পয়েন্ট ভাগাভাগিতে শেষ চারের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়ে তারা। কিন্তু টনটনে পঞ্চম ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে অসাধারণ জয়ের পর ফের সেমিতে ওঠার স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ।

অন্যদিকে, পাঁচ ম্যাচের চারটিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের সঙ্গে যৌথভাবে তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান পাঁচে। পাঁচ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৫। চতুর্থস্থানে থাকা ভারতের পয়েন্ট চার ম্যাচে ৭।

বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১টি ওয়ানডে ম্যাচ খেলেছে। এর মধ্যে ফল হওয়া ১৯ ম্যাচের মধ্যে ১৮টিতেই জয় অজিদের। একটিতে বাংলাদেশের। বাকি দুই ম্যাচ পরিত্যাক্ত। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের একমাত্র জয়টি ২০০৫ সালে, কার্ডিফে। কার্ডিফের সেই সুখস্মৃতি আজ নটিংহ্যামে ফেরানোর লক্ষ্যই থাকবে টাইগারদের।

ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হারের পর অনেকটা জিমিয়ে পড়েছিল বাংলাদেশ শিবির। তবে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে এসব সমস্যা অনেকটাই কাটিয়ে উঠেছে তারা। সেটা অস্ট্রেলিয়ার বিপক্ষেও তা অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, চলতি টুর্নামেন্টে সেরাদের মত দাপট দেখিয়ে খেলছে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। মার্কাস স্টয়নিসের ইনজুরিও দমাতে পারছে না তাদের। যদিও তাদের উইকেটকিপার অ্যালেক্স কারি বলেছেন, এই টুর্নামেন্টে তারা এখনো সেরা খেলাটা খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের গতিময় বল মোকাবেলা করা খুবই কঠিন এক কাজ। দুই ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার দলকে বরারব ভালো সূচনা এনে দিচ্ছেন। মিডল অর্ডারে প্রতিপক্ষের বোলারের আতঙ্ক হয়ে দেখা দিচ্ছেন স্টিভ স্মিথ।

চলতি বিশ্বকাপে আতঙ্কের নাম বৃষ্টি। তবে আজ নটিংহ্যামে বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই। মাঝে মাঝে হালকা বৃষ্টি হলেও তার জন্য খেলা বন্ধ হয়ে যাওয়ার মত ঘটনা ঘটবে না।

About polok chw

Check Also

বৈশাখী মেলা ২০২০

Post Views: 6

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *