Home / নিহন বাংলা কমিউনিটি সংবাদ / জাপানে প্রবাসী “বাংলাদেশ ওম্যান’স এসোসিয়েশন, জাপান” চ্যারিটি বাজার অনুষ্ঠিত ।

জাপানে প্রবাসী “বাংলাদেশ ওম্যান’স এসোসিয়েশন, জাপান” চ্যারিটি বাজার অনুষ্ঠিত ।

হাসিনা বেগম/জাপান
জাপানে দ্বিতীয়বারের মতো জাপান প্রবাসী বাংলাদেশী নারীদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে চ্যারিটি বাজার । আয়োজনটি বাংলাদেশ ওমেন’স এসোসিয়েশন জাপান এর ব্যানারে অনুষ্ঠিত হলেও সর্বস্তরের প্রবাসীরা এতে স্বতস্ফূর্ত ভাবে অংশ নেন ।
চ্যারিটি বাজার এ মুলত নারী উদ্যোক্তাদের রকমারি পসরার স্টল ছিল যেখানে তাদের স্বামীদের ব্যাপক সাহায্য করতে দেখা যায়।
চ্যারিটি বাজার মোট ১৪ টি স্টলে নারী উদ্যোক্তারা তাদের পসরা সাজিয়ে বসেন । এই সব পসরার মধ্যে , ফ্যাশন , বুটিক , বই , ঘড়ি , আসবাব পত্র , নিত্য প্রয়োজনীয় সামগ্রী, জুয়েলারী , বাংলাদেশে উৎপন্ন পণ্য সহ জাপানে ঘরে বানানো হরেক রকমের খাবার সামগ্রীর সমাহার ছিল । খাবারের স্টল গুলিতে উপচে পড়া ভীর ছিল লক্ষনীয় । তবে , স্টল মালিকদের সাথে আলাপ করে জানা যায় ,তাদের সকলের লক্ষ্য পূর্ণ হয়েছে । শেষ সময়ে খাবারের স্টল গুলিতে খাবার ও পাওয়া যায়নি । তার আগেই শেষ হয়ে যায় ।

জাপান প্রবাসী মহিলাদের দ্বারা পরিচালিত অনলাইন শপিং ব্যবসায়ীরা চ্যারিটি বাজারে বিভিন্ন পসরা সাজিয়ে বসেন। এসব পসরার মধ্যে বুটিক, তৈরি পোশাক, কুটির শিল্প, চামড়া ও পাটজাত সামগ্রী, বিভিন্ন গৃহস্থালি সামগ্রী, আসবাবপত্র, এক্সেসরিজ , বাংলাদেশে উৎপন্ন পণ্য, জাপানে মহিলাদের হাতে তৈরি বিভিন্ন মুখরোচক খাবার, ফ্যাশন , জুয়েলারি সামগ্রী ,শাড়ী ছিল প্রধান । এর মধ্যে ‘সুপ্রভা ফ্যাশন হাউজ’ প্রথম থেকেই অন্যরকম আকর্ষণে পরিণত হয়ে । শুরু থেকে শেষ পর্যন্ত সকলের দৃষ্টি আকর্ষণে সমর্থ হয় স্টলটি ।

   বাংলাদেশ ওমেন’স এসোসিয়েসন জাপান কর্তৃক আয়োজিত চ্যারিটি বাজার এ প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে এসেছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপানস্ত লেবাননের রাষ্ট্রদূত নিদাল ইয়াহিয়া এবং বাংলাদেশে নিযুক্ত জাপানের সাবেক রাস্ত্রদুত ,জাপান-বাংলাদেশ সোসাইটির সভাপতি মাতসুশিরো হোরিগুচি । এছাড়াও দুতাবাসের অন্যান্য কর্মকর্তাগন লেবাননের রাষ্ট্রদূতপত্নী উপস্থিত ছিলেন ।
শুভেচ্ছা বক্তব্য শেষে স্বরলিপি কালচারাল একাডেমীর সদস্যরা সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।
বাংলাদেশ ওমেন’স এসোসিয়েশন জাপান আয়োজিত চ্যারিটি বাজার আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল র‍্যাফেল ড্র । ৫০০ ইয়েন এর বিনিময়ে র‍্যাফেল ড্র’র টিকেট কিনে অংশ নিতে হয়েছে আগ্রহীদের।
র‍্যাফেল ড্র’র আকর্ষণীয় প্রথম পুরস্কারটি জিতে নেন মাহবুবুল হক ( ব্যাতিক্রম হালাল ফুড ) । শিশুদের দিয়ে র‍্যাফেল ড্র’ করানো হয় ।
সাফল্যে উজ্জীবিত সংগঠনটি এই ধারা বজায় রাখার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন । 
অনুষ্ঠান পরিচালনা করেন  তনুশ্রী গোলদার বিশ্বাস।
ছবিঃ রাহমান মনি

About Golam Masum

Check Also

মোদি আবারও সরকার গঠন করতে যাচ্ছেন

ডেস্ক রিপোর্টভারতের লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ পেতে শুরু করেছে। ভারতীয় সময় সকাল আটটায় ভোট গণনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *