Breaking News
Home / নিহন বাংলা কমিউনিটি সংবাদ / জাপানে প্রবাসী “বাংলাদেশ ওম্যান’স এসোসিয়েশন, জাপান” চ্যারিটি বাজার অনুষ্ঠিত ।

জাপানে প্রবাসী “বাংলাদেশ ওম্যান’স এসোসিয়েশন, জাপান” চ্যারিটি বাজার অনুষ্ঠিত ।

হাসিনা বেগম/জাপান
জাপানে দ্বিতীয়বারের মতো জাপান প্রবাসী বাংলাদেশী নারীদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে চ্যারিটি বাজার । আয়োজনটি বাংলাদেশ ওমেন’স এসোসিয়েশন জাপান এর ব্যানারে অনুষ্ঠিত হলেও সর্বস্তরের প্রবাসীরা এতে স্বতস্ফূর্ত ভাবে অংশ নেন ।
চ্যারিটি বাজার এ মুলত নারী উদ্যোক্তাদের রকমারি পসরার স্টল ছিল যেখানে তাদের স্বামীদের ব্যাপক সাহায্য করতে দেখা যায়।
চ্যারিটি বাজার মোট ১৪ টি স্টলে নারী উদ্যোক্তারা তাদের পসরা সাজিয়ে বসেন । এই সব পসরার মধ্যে , ফ্যাশন , বুটিক , বই , ঘড়ি , আসবাব পত্র , নিত্য প্রয়োজনীয় সামগ্রী, জুয়েলারী , বাংলাদেশে উৎপন্ন পণ্য সহ জাপানে ঘরে বানানো হরেক রকমের খাবার সামগ্রীর সমাহার ছিল । খাবারের স্টল গুলিতে উপচে পড়া ভীর ছিল লক্ষনীয় । তবে , স্টল মালিকদের সাথে আলাপ করে জানা যায় ,তাদের সকলের লক্ষ্য পূর্ণ হয়েছে । শেষ সময়ে খাবারের স্টল গুলিতে খাবার ও পাওয়া যায়নি । তার আগেই শেষ হয়ে যায় ।

জাপান প্রবাসী মহিলাদের দ্বারা পরিচালিত অনলাইন শপিং ব্যবসায়ীরা চ্যারিটি বাজারে বিভিন্ন পসরা সাজিয়ে বসেন। এসব পসরার মধ্যে বুটিক, তৈরি পোশাক, কুটির শিল্প, চামড়া ও পাটজাত সামগ্রী, বিভিন্ন গৃহস্থালি সামগ্রী, আসবাবপত্র, এক্সেসরিজ , বাংলাদেশে উৎপন্ন পণ্য, জাপানে মহিলাদের হাতে তৈরি বিভিন্ন মুখরোচক খাবার, ফ্যাশন , জুয়েলারি সামগ্রী ,শাড়ী ছিল প্রধান । এর মধ্যে ‘সুপ্রভা ফ্যাশন হাউজ’ প্রথম থেকেই অন্যরকম আকর্ষণে পরিণত হয়ে । শুরু থেকে শেষ পর্যন্ত সকলের দৃষ্টি আকর্ষণে সমর্থ হয় স্টলটি ।

   বাংলাদেশ ওমেন’স এসোসিয়েসন জাপান কর্তৃক আয়োজিত চ্যারিটি বাজার এ প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে এসেছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপানস্ত লেবাননের রাষ্ট্রদূত নিদাল ইয়াহিয়া এবং বাংলাদেশে নিযুক্ত জাপানের সাবেক রাস্ত্রদুত ,জাপান-বাংলাদেশ সোসাইটির সভাপতি মাতসুশিরো হোরিগুচি । এছাড়াও দুতাবাসের অন্যান্য কর্মকর্তাগন লেবাননের রাষ্ট্রদূতপত্নী উপস্থিত ছিলেন ।
শুভেচ্ছা বক্তব্য শেষে স্বরলিপি কালচারাল একাডেমীর সদস্যরা সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।
বাংলাদেশ ওমেন’স এসোসিয়েশন জাপান আয়োজিত চ্যারিটি বাজার আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল র‍্যাফেল ড্র । ৫০০ ইয়েন এর বিনিময়ে র‍্যাফেল ড্র’র টিকেট কিনে অংশ নিতে হয়েছে আগ্রহীদের।
র‍্যাফেল ড্র’র আকর্ষণীয় প্রথম পুরস্কারটি জিতে নেন মাহবুবুল হক ( ব্যাতিক্রম হালাল ফুড ) । শিশুদের দিয়ে র‍্যাফেল ড্র’ করানো হয় ।
সাফল্যে উজ্জীবিত সংগঠনটি এই ধারা বজায় রাখার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন । 
অনুষ্ঠান পরিচালনা করেন  তনুশ্রী গোলদার বিশ্বাস।
ছবিঃ রাহমান মনি

About Golam Masum

Check Also

Tokyo Boishakhi Mela 2019

Post Views: 9

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *